মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮ ০৮:২১:২৬ এএম

রাজধানীতে ইজতেমার প্রস্তুতিকাজ চলছে

জাতীয় | শুক্রবার, ৮ ডিসেম্বর ২০১৭ | ০৭:৩৮:২১ পিএম

জঙ্গি ও সন্ত্রাসবাদের অন্ধকার পথ থেকে দেশের যুবকদের ইসলামের শান্তির পথে নিয়ে আসার লক্ষ্যে রাজধানী ঢাকায় ৩ জানুয়ারি শুরু হচ্ছে তিন দিনের সুন্নাতেভরা ইজতেমা।

রাজধানীর এয়ারপোর্ট রোডের সিভিল এভিয়েশনের প্রায় ৩০০ একর খোলা ময়দানে অনুষ্ঠিত হবে তিন দিনের এই ইজতেমা।

গতবারের মতো এবারও এই এজতেমার আয়োজন করছে বিশ্বব্যাপী অরাজনৈতিক দ্বীনি সংগঠন দাওয়াতে ইসলামী। ৫ জানুয়ারি শুক্রবার জুমার নামাজ ও বিশেষ দোয়া-মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে তিন দিনের ইজতেমা। এতে দেশ-বিদেশের কয়েক লাখ মুসল্লি যোগ দেওয়ার কথা রয়েছে।

রাজধানী ঢাকায় অনুষ্ঠিতব্য তিন দিনের এই ইজতেমার প্রস্তুতিকাজ চলছে জোরেশোরে। ১৫ দিন আগে ইজতেমার কাজ শুরু করা হয়। দ্রুত সময়ের মধ্যে ইজতেমার জন্য সিভিল এভিয়েশনের ময়দানে বিশালাকার প্যান্ডেল নির্মাণ করা হবে। একই সঙ্গে চলছে অস্থায়ী অজুখানা, হাজতখানাসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণকাজ। ইজতেমার প্রস্তুতিকাজে নিয়োজিত রয়েছে কয়েকশ শ্রমিক। ইজতেমার শৃঙ্খলারক্ষাসহ সার্বিক তত্ত্বাবধান করবে দাওয়াতে ইসলামীর নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনী।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী বলেন, ঢাকার বুকে দ্বিতীয় বারের মতো তিন দিনের সুন্নী ইজতেমার আয়োজন করা হয়েছে। আশা করছি এবার গতবারের চেয়েও বেশি মুসল্লি দেশ-বিদেশ থেকে ইজতেমায় অংশ নেবেন।

তিনি বলেন, ইজতেমা আয়োজনের মূল লক্ষ্য হচ্ছে ইসলামের মূল আদর্শ প্রচার করা এবং তরুণ ও যুবকদের জঙ্গিবাদের মতো বিপথগামী থেকে ইসলামের আলোর পথে নিয়ে আসা। শুধু রাজধানী ঢাকা নয়, প্রতিবছর বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে ইজতেমার আয়োজন করে সর্বস্তরের মানুষের কাছে দ্বীনের দাওয়াত পৌঁছে দিচ্ছে দাওয়াতে ইসলামী। তবলীগে কোরআন ও সুন্নাতের বিশ্বব্যাপী অরাজনৈতিক এই দ্বীনি সংগঠন মূলত তরিকতপন্থী ও আহলে সুন্নাত ওয়াল জামাতের আক্বিদায় বিশ্বাসী।

এদিকে শুক্রবার জুমার নামাজ শেষে সিভিল এভিয়েশনের ইজতেমা মাঠের কাজ পরিদর্শন করেন আলেম ওলামা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দাওয়াতে ইসলামীর নেতৃবৃন্দ। ইজতেমা ময়দানে তারা জুমার নামাজ আদায় করেন, পরে তারা নির্মাণকাজ ঘুরে দেখেন।

মিলাদ-কিয়াম শেষে শান্তিপূর্ণভাবে তিন দিনের ইজতেমার সফলতা কামনা করে দোয়া-মোনাজাত করেন দাওয়াতে ইসলামীর কেন্দ্রীয় সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী।

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ আদর্শ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম তোফাজ্জল হোসেন, দাওয়াতে ইসলামীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহমুদ হক কাদেরী, কোষাধ্যক্ষ মুহাম্মদ কামাল আত্তারী প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন