মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ০৭:১২:২৯ এএম

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে মালয়েশিয়া দূতাবাসে আলোচনা

প্রবাস | শুক্রবার, ৮ ডিসেম্বর ২০১৭ | ০৮:২৮:২৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক সীকৃতিতে মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টায় দূতাবাসের হল রুমে শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলামের সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহ: শহীদুল ইসলামসহ দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসীরা।

সভায় রাষ্ট্রপতির বাণী পড়েন দূতাবাসের ডিফেন্স উইং প্রধান এয়ার কমডোর মো. হুমায়ূন কবির এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পড়েন দূতালয় প্রধান ওয়াহিদা বেগম। আলোচনা সভায় ঐতিহাসিক দিনটির বিভিন্ন প্রেক্ষাপটের ওপর দীর্ঘ আলোচনা করেন রাষ্ট্রদূত মুহ: শহীদুল ইসলাম।

আলোচনা সভায় কবি নির্মলেন্দুগুনের ‘একটি কবিতা লেখা হবে’ কবিতাটি আবৃত্তি করেন মিনিস্টার পলিটিক্যাল রইছ হাছান সারোয়ার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা সোহরাব হোসেন ভূইয়া।

এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি এমএসকে শাহীন, কার্শিয়াল উইং প্রধান ধনন্জয় কুমার দাস, শ্রম শাখার প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, ২য় সচিব শ্রম মো. ফরিদ আহমদ, ২য় সচিব পলিটিক্যাল তাহমিনা ইয়াছমিনসহ দূতাবাসের কর্মকর্তা।

এছাড়া আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বাংলাদেশ কমিউনিটির নেতা এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।

পরিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের প্রামাণ্যচিত্র উপভোগের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন