মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ০৮:৪৬:২৯ এএম

শান্তিপুর্ন নির্বাচন ও তরুন নেতৃত্ব বিকাশে শেরপুরে আলোচনা অনুষ্ঠিত

জাহিদুল খান সৌরভ | জেলার খবর | শেরপুর | সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | ০৫:২৮:২৩ পিএম

শেরপুরে "শান্তিপুর্ন নির্বাচনের লক্ষ্যে তরুন নেতৃত্বের বিকাশ ও অংশগ্রহন শীর্ষক" এক গোল টেবিল বৈঠক ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১১ টায় শহরের নিপুন কমিউনিটি সেন্টারে এ গোলটেবিল ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে ডেমোক্রেসি ইন্টারন্যশনাল।

উক্ত অনুষ্ঠানে আওয়ামী লীগ ও বি.এন পির জেলা, শহর ও থানা পর্যায়ের প্রধান সারির নেতা কর্মী উপস্থিত ছিলেন। জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক ও ডি আই এর রাজনৈতিক ফেলো মোঃ শওকত হোসেন এবং জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদিকা ও ডি আই এর রাজনৈতিক ফেলো নাসরিন রহমানের যৌথ সঞ্চালনায় সভাপতিত্ব করেন শেরপুর সরকারী কলেজের অধ্যক্ষ ড. একে এম রিয়াজুল হাসান, প্রথান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও শেরপুর ১ আসনের এমপি হুইপ আতিউর রহমান আতিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি জনাব মাহমুদুল হক রুবেল এবং শহীদুল ইসলাম অধ্যক্ষ ড. সেকান্দর আলী কলেজ।

আগামী দিনে সকলের অংশগ্রহনে একটি শান্তি পূর্ন নির্বাচন, তরুন নেতৃত্ব সামনে একাদশ সংসদ নির্বাচনে করনীয় সম্পর্কে আওয়ামী লীগের পক্ষে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এড.সুব্রত দে কুমার ভানু, প্রকাশ দত্ত, ফকরুল মজিদ খোকন, শামীম আরা বেগম, শহিদুল ইসলাম মুকুল প্রমুখ এবং জাতীয়তাবাদি দল বিএনপির পক্ষে বক্তব্য রাখেন ভিপি শহিদুল ইসলাম, রমজান আলী, আক্রমুজ্জামান রাহাত, এমদাদুল হক মাষ্টার, এড.আব্দুল মান্নান, মামুনুর রশীদ পলাশ, এড.আব্দুল মজিদ বাদল, হাতেম আলী প্রমুখ।

"শান্তিপুর্ন নির্বাচন ও তরুন নেতৃত্ব বিকাশ" এ বিষয়ে বক্তব্য দিতে দুই দলের প্রধান দুই নেতা হুইপ আতিউর রহমান আতিক এবং মাহমুদুল হক রুবেল একমত পোষন করে বলেন , বর্তমানে রাজনীতিতে মেধাবী ও সৎ লোকের অভাব, তারা কেউ বাংলাদেশের রাজনীতিতে সক্রিয় হতে চায় না করান এখন কার যুগে চারদিকে অবৈধ অস্রের ঝনঝনানি , তাই শেরপুর পৌরসভা সহ ইউনিয়ন পর্যায়ের অনেক মেধাবী ছাত্র আছে তাদেরকে রাজনীতিতে আসার সুযোগ করে দিতে হবে।

উল্লেখ্য, ইএসএ ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যশনাল(ডিআই ) শান্তিপুর্ন ও গনতান্ত্রিক বিশ্ব অর্জনের লক্ষ্যে সুশীল সমাজ ও রাজনৈতিক দলসমুহকে নিয়ে কাজ করছে। ময়মনসিংহ বিভাগের কো-অর্ডিনেটর নার্গিস আক্তার ইউরো বিডি নিউজ.কমকে জানান, ২০১২ সাল থেকে এ পর্যন্ত সারাদেশে ২২৮ জন তরুন ডেমোক্রেসি ইন্টারন্যশনালের ফেলোশিপ কার্যক্রমে অংশগ্রহন করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন