মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ১১:৫৯:৩৭ পিএম

১৮ ছয়, ৫ চারে গেইলের ১৪৬

খেলাধুলা | মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭ | ০৭:৪৮:১৬ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করেছে মাশরাফির রংপুর। দলের দুই হার্ডহিটার ব্যাটসম্যান ক্রিস গেইল ও ম্যাককালামের ব্যাটিংয়ের উপর ভর করে এই রান সংগ্রহ দাড় করে রংপুর রাইর্ডাস।

মাত্র ৩৩ বলে ব্যক্তিগত হাফ সেঞ্চুরি পূরণ করেন গেইল। ৪৩ বলে ৫১ রান করেন ম্যাককালাম। ১৮ টি ছক্কা আর ৫ টি চার মেরে ১৪৬ রান করেন গেইল! তার দেখেই খুশি মাশরাফি- মন খারাপ সাকিবের! ম্যাককালাম ৪টি চার এবং ৩টি ছক্কা মেরে মোট রান করেছেন ৫১ রান। শিরোপা জয়ের জন্য এখন ২০৭ রানের টার্গেটে ব্যাট করতে নামবে সাকিবের ঢাকা।

আজ রংপুর রাইডার্স ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারায়। বোলার সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জনসন চার্লস। গত ম্যাচে সেঞ্চুরি করা চার্লস আজ করেন মাত্র তিন রান। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠেছিল ঢাকা ডায়নাইটস।

আর এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্স ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠে রংপুর রাইডার্স।ঢাকা এবার চতুর্থবারের মতো ফাইনালে অংশ নিচ্ছে। এর আগে তারা তিনবার চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে, রংপুর রাইডার্স এবার প্রথমবারের মতো ফাইনালে উঠেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন