বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৪৮:৫৪ পিএম

ঘাটাইল-সাগরদীঘি সড়কে মানুষের দুর্ভোগ

জেলার খবর | টাঙ্গাইল | শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ১০:৩৬:৫০ এএম

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা থেকে সাগরদীঘি সড়কের বেহাল অবস্থা। সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে ওই অঞ্চলের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় মরণ ফাঁদে পরিণত হয়েছে সড়কটি।

সরজমিনে দেখা গেছে, কার্পেটিং উঠে গিয়ে ইট-সুড়কি বেড়িয়ে পড়েছে। সড়কের দুইপাশে মাঝে-মধ্যে ভেঙে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় যান চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। একটু বৃষ্টিতেই পানি জমে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি। এর মধ্যে ঝুঁকি নিয়েই চলছে যান চলাচল। প্রায় সময় ঘটছে দুর্ঘটনা। বিকল হচ্ছে যানবাহন আর দুর্ভোগ পোহাচ্ছে জনসাধারণ।

এটি ব্যস্ততম সড়ক। সড়কটি সাগরদীঘি ভরাডোবা হয়ে ঢাকা এবং সখিপুর হয়ে ঢাকা সংযোগ স্থাপন করেছে। প্রায় ৩০ কিলোমিটার এই সড়ক দিয়ে যাতায়াত করে কুশারিয়া, মাকড়াই, ধলাপাড়া, গোপীনগর, সাগরদীঘির হাজারো মানুষ। এ সড়ক দিয়ে প্রায় ৫০টিরও অধিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতায়াত করে। রাস্তার এমন বেহাল অবস্থায় ছেলে-মেয়েরা সঠিক সময়ে স্কুলে যেতে পারছে না।

সাগরদিঘী থেকে ঘাটাইল আসতে সময় লাগে ৩০ মিনিট। কিন্তু রাস্তার এ অবস্থার কারণে সময় লাগে প্রায় ২ ঘণ্টা। জরুরি ভিত্তিতে কোন রোগী হাসপাতালে নিতে হলে তড়িৎ গতিতে নেয়া সম্ভব হয় না।

এলাকাবাসীর অভিযোগ ঘাটাইল-সাগরদিঘী সড়কটি স্থানীয় প্রকৌশলী অধিদপ্তর থেকে সড়ক ও জনপথ বিভাগ রাস্তাটি নিয়ে নেয়। এরপর একবার সংস্কার করা হলেও গুরুত্বর্পূণ এ রাস্তাটি আর মেরামতের কোন উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।

ধলাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদার বলেন, সড়কটি সড়ক ও জনপদ বিভাগের অন্তর্ভুক্ত। সংস্কারের জন্য আমি তাদের কাছে একাধিক বার গেছি। কিন্তু তারা মাসের পর মাস, বছরের পর বছর ধরে আমাকে কথা দিয়ে আসছে কিন্তু সংস্কারের কোন উদ্যাগে নিচ্ছে না। সড়কের সংস্কারের জন্য সভা, মানববন্ধন, স্মারকলিপি প্রদান, সাংবাদিক সম্মেলন পর্যন্ত করেছি, তবুও তারা সংস্কারের উদ্যোগ নিচ্ছে না। সড়কের সংস্কারের দাবিতে আমি নিজেই বেহাল অবস্থায় আছি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন