বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ ০১:১৬:০৯ এএম

বদলে গেছে আর্জেন্টিনা : মেসি

খেলাধুলা | শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ০৪:০৮:০৭ পিএম

আন্তর্জাতিক ফুটবলে দুর্দান্ত এক মঞ্চ প্রস্তুত ছিল সেদিন। চিরপ্রতিদ্বন্দ্বীদের তাদের মাঠেই দর্শক বানিয়ে শিরোপা জেতার সুযোগ পেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু আর্জেন্টিনার আরেক পুরোনো ‘শত্রু’ সেই স্বপ্ন বাস্তবে পরিণত হতে দেয়নি। নাহ, ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালটা কখনোই ভুলবেন না লিওনেল মেসি।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠতেই রীতিমতো কালঘাম ছুটে গেছে গত বিশ্বকাপের ফাইনালিস্টদের। শেষ ম্যাচে মেসির অমন জাদুকরী হ্যাটট্রিক না হলে কি হতো বলা মুশকিল। কিন্তু এরপর থেকেই নাকি দলের চেহারা একদম বদলে গেছে। হতাশা আর ব্যর্থতা ভুলে গোটা আর্জেন্টিনা দলই নাকি এখন দারুণ উজ্জীবিত, ‘ইকুয়েডরের বিপক্ষে সে ম্যাচের পর দলটা বদলে গেছে। সেই ম্যাচের সব ভয় আর দুশ্চিন্তা পেছনে ফেলে এসেছে আর্জেন্টিনা। দলের পুরো আবহাওয়াটাই পাল্টে গেছে।’

ফুটবলে নতুন করে আর কিছু প্রমাণ করার নেই মেসির। ক্লাব ফুটবলে সম্ভব সব ট্রফিই জিতেছেন। ব্যক্তিগত অর্জনও কম নয়। অপূর্ণতা ওই একটাই, দেশের হয়ে কোনো শিরোপা জিততে না পারা। সময়ের চাকা ঘুরে দরজায় কড়া নাড়ছে আরও একটি বিশ্বকাপ। মেসির পায়েই স্বপ্ন দেখছে তার দেশ। ঘোচাতে চাইছে ২৪ বছরের শিরোপা বন্ধ্যত্ব।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন