মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ ০১:১৫:৩০ এএম

সাতকানিয়ায় কবরস্থান দখল নিয়ে সংঘর্ষে আহত ১৪

জেলার খবর | চট্টগ্রাম | শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ০৫:২৭:০৬ পিএম

সাতকানিয়ায় কবরস্থান দখল নিয়ে দুই পাড়ার লোকদের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষে নারীসহ ১৪জন আহত হয়েছেন। এরজের ধরে এলাকার মসজিদ ও ঘরবাড়ি ভাংচুর করেছে বিক্ষুদ্ধরা। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ৪নং ওয়ার্ডের পশ্চিম জমাদর পাড়া জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিম জমাদর পাড়া জামে মসজিদ এলাকায় গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, উক্ত মসজিদের পাশের কবরস্থান আনুমানিক ২শ' বছর ধরে পশ্চিম জমাদর পাড়ার লোকদের দখলে আছে। হঠাৎ একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কালামিয়া পাড়ার লোকজন সকাল সাড়ে ৮টার দিকে দখল করতে গেলে দুই পাড়ার লোকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সোনাকানিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার আইয়ুব জমিদার, সাবেক মেম্বার জাফর আলম জানান, ৩নং ওয়ার্ডের কালামিয়া পাড়ার ২ শতাধিক লোক শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে কবরস্থান দখল করতে এসে তাদের পাড়ার নিরীহ মা বোনসহ ৯জনকে গুরুতর আহত করে। তারা হামলা চালিয়ে পশ্চিম জমাদর পাড়া জামে মসজিদ এবং বাচ্চু মিয়ার বাড়ি ভেঙ্গে তছনছ করে।

অপরদিকে কালামিয়া পাড়ার নুর আহমদ বলেন, কবরস্থান পরিষ্কারের জন্য গেলে পূর্ব পরিকল্পিতভাবে আমাদের পাড়ার লোকদের উপর গুলি ও মারধর করে জমাদার পাড়ার লোকেরা। সাতকানিয়া থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে এখনো পর্যন্ত কেউ অভিযোগ দেন নি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন