মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ১২:০৯:৫৭ পিএম

তামিমের হাফ সেঞ্চুরিতে পাখতুন্সের দ্বিতীয় জয়

খেলাধুলা | শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০৯:৪৭:০৮ এএম

ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেনের প্রথম ম্যাচেই ব্যাট হাতে ঝড় তুললেন টাইগার তারকা তামিম। দেখা পেলেন প্রথম হাফ সেঞ্চুরির। আর তার এই ব্যাটিংয়ের উপর ভর করে নিজেদের দ্বিতীয় জয় পেয়েছে পাখতুন্স। টিম শ্রীলঙ্কাকে ২৭ রানে হারিয়েছে আফ্রিদির নেতৃত্বাধীন দলটি।

দুবাইয়ের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার তামিম ও শেহজাদ। দুইজনে মিলে ২.২ ওভারেই তোলেন ২৯ রান। শাহজাদ ১২ বলে ২৪ রান করে বিদায় নিলেও তামিম ছিলেন নিজের ভঙ্গিমায়। একপ্রান্ত আগলে রেখে ক্রিকেটের এই সংক্ষিপ্ত আসরে দেখা পান নিজের প্রথম হাফ সেঞ্চুরির।

তামিমের হাফ সেঞ্চুরির সত্ত্বেও নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাখতুন্স নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১১১ রান। ইনিংসের শুরু থেকে ১০ ওভার পর্যন্ত ক্রিজে থেকে দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন তামিম। তার ইনিংসটি ছিল ৫ টি চারের পাশাপাশি দৃষ্টিনন্দন ৪ টি ছক্কা। স্ট্রাইকরেট ২০৭.৪০।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো টিম শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় ৮৭ রানে। সর্বোচ্চ ১২ বলে ৩১ রান করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ সেরা নির্বাচিত হন তামিম ইকবাল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন