সোমবার, ২৫ জুন ২০১৮ ১২:৪৭:২৮ এএম

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে শোকে স্তব্ধ লিসবনে বসবাসরত বাংলাদেশীরা

প্রবাস | লিসবন | শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১১:১৭:৪৮ এএম

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও প্রাক্তন মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর আত্মার শান্তি কামনায় লিসবনের বাংলাদেশ মসজিদ বায়তুল মোকাররমে বাদ জুমা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়. দোআ পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদের খতিব অধ্যাপক আবু সায়েদ। এ সময় বাংলাদেশ আওয়ামীলীগ পর্তূহল শাখার সকল স্তরের নেতৃবৃন্দ , বাংলাদেশ কমিটির নেতৃবৃন্দ ও অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন।

এর আগে বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়া হয়। এরপর নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে গত ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে ফেরেন স্বজনরা।এরপর তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে অবস্থার কিছুটা উন্নতি হলে ১২ ডিসেম্বর মহিউদ্দিনকে নিয়ে চট্টগ্রাম এসেছিলেন স্বজনরা।৭৪ বছরের জীবনে মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের মেয়র ছিলেন ১৬ বছর। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি।চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে শোকে স্তব্ধ হয়ে গেছে দেশের প্রধান বাণিজ্যিক শহর বন্দরনগরী চট্টগ্রাম।তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

এ ছাড়া চট্টগ্রাম নগর আওয়ামী লীগ, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসমূহের নেতৃবৃন্দ, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরেনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম চেম্বার, চট্টগ্রাম ওমেন চেম্বার, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার, রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন