মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ০৬:২৭:৩৯ এএম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় | শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১১:২৫:২৯ এএম

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শনিবার সকালে প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলীয় নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে দলের সর্বস্তরের নেতা-কর্মী ও জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

শ্রদ্ধা জানাতে আসা নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগানে মুখরিত করে তোলে যাদুঘর প্রাঙ্গণ। নেতা-কর্মীরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানের সঙ্গে ‘শেখ হাসিনার সততায়, আওয়ামী লীগ আবার আসবে ক্ষমতায়’, ‘বিজয়ের চেতনা ভুলি নাই, ভুলব না’, ‘আজকের এই দিনে মুজিব তোমায় পড়ে মনে’, বিজয়ের চেতনা শেখ হাসিনার সততা, প্রভৃতি স্লোগানে বিজয় উদযাপন আনন্দ-উল্লাসে মুখরিত করে তোলে ঐতিহাসিক বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণ। সময় বাড়ার সঙ্গে বিভিন্ন সংগঠনের মানুষের পদভারে কোলাহল মুখর হয়ে ওঠে স্থানটি।

১৯৭১ সালে পাকিস্তানের বিরুদ্ধে নয় মাস রক্তক্ষয়ী লড়াই সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ ১৬ ডিসেম্বর স্বাধীন সার্বভৌম দেশ হিসেবে বিজয় অর্জন করে। বিজয়ের লাল সবুজ চেতনায় এবার ৪৬তম বার্ষিকী পালন করছে বাংলাদেশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন