রবিবার, ২৪ জুন ২০১৮ ১০:৪৬:২৯ পিএম

বিপিএল ফিক্সিং নিয়ে নতুন করে বোমা ফাটালেন ডার্ক ন্যানেস

খেলাধুলা | শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২:১১:৪৯ পিএম

২০১৩ সালে সিলেট রয়্যালসের হয়ে মাঠে নেমেছিলেন অস্ট্রেলিয়া জাতীয় দলের পেসার ডার্ক ন্যানেস। আর সে বছরই বাংলাদেশ জাতীয় দলের মোহাম্মদ আশরাফুল ফিক্সিং কাণ্ডে জড়িয়ে আলোচনায় এসেছিলেন। সেই সাথে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের এক মালিক ফিক্সিংয়ে দায়ে অভিযুক্তও হয়েছিলেন।

বিপিএলের ঘৃণ্য এই ঘটনার ৫ বছর হয়ে গিয়েছে, কিন্তু ফের আলোচনায় এই ফিক্সিং। কারন বিপিএল সেই স্পট ফিক্সিং নিয়ে নতুন করে বোমা ফাটালেন ডার্ক ন্যানেস। শুক্রবার ইংল্যান্ড ভিত্তিক এবিসি রেডিওতে এসে কথার এক প্রেক্ষিতে বিপিএল ফিক্সিংয়ের কথাও উঠে আসে।

এই প্রসঙ্গে ন্যানেস বলেন, ‘বিপিএল মজার টুর্নামেন্ট, যেখানে মালিকরা এগিয়ে আসত ফিক্সিংয়ে। তাদের মাঠে প্রবেশের অনুমতি ছিল না। কিন্তু একজন টিম ম্যানেজার মালিকের কাছে যেত এবং বলত আমরা এরপর কী করতে যাচ্ছি। ’

ন্যানেসের দাবি, তিনি যে বছর বিপিএল খেলেছেন সে বছর সবার চোখের সামনেই ফিক্সিং করেছেন ফ্রাঞ্চাইজি মালিকরা। ন্যানেস আরও যোগ করে বলেন, "তারপর মাঠে থাকা ম্যানেজার কোচের কাছে যেত। নিরাপত্তাকর্মীরা বলতেন অনেক হয়েছে। তারপরও এটা চলত। মালিকরা ফোনে যোগাযোগ রাখত। তারা কোচের সঙ্গে সব সময় টাচে থাকত। নিরাপত্তাকর্মীরা জানত, মাঠে যারা থাকত তারা জানত, সবাই জানত। "

ন্যানেসের ভাষ্যমতে , ‘স্পটে যারা থাকত, তাদের শার্টে একটি মাইক্রোফোন লাগানো থাকত। কোমরে থাকত ১০টির মতো মোবাইল ফোন। এভাবে তারা তথ্য আদান-প্রদান করত। নিরাপত্তকর্মীরা তাদের বের করে দেওয়া ছাড়া কিছু করত না। আসলে বাংলাদেশে অন্য কিছু তারা করতে পারত না। ’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন