শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ১২:২২:৩৫ এএম

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৩

আন্তর্জাতিক | শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০৫:০৩:২৫ পিএম

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে এক শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত অন্তত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আরো সাতজনের আহত হয়েছেন।

শুক্রবার মধ্যরাতের আগ মুহূর্তে রিখটার স্কেলে ৬.৫ মাত্রার ভূমিকম্প আঘাত হানে।

এবিষয়ে যুক্তরাজ্যভিত্তিক বার্তাসংস্থা রয়টার্স সরকারি এক কর্মকর্তার বরাত দিয়ে জানায়, ভূমিকম্পে এখন পর্যন্ত তিনজনে মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া কয়েকশ ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

দ্য ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল তাসিকমালায়া দ্বীপ থেকে ৫২ কিলোমিটার দূরে ৯২ কিলোমিটার গভীরে।

ইন্দোনেশিয়ার জাতীয় বিপর্যয় ব্যবস্থাপনা এজেন্সি জানিয়েছে, ভূমিকম্পটি আঘাত হানার পর দক্ষিণ জাভায় সুনামির সতর্কবার্তা জারি করা হয়। এর পর পরই ওই এলাকা থেকে হাজার হাজার মানুষকে উপকূলীয় এলাকা থেকে সরে যেতে বলা হয়। তবে এখন পর্যন্ত সুনামির কোনো আলামত পাওয়া যায়নি।

রয়টার্স জানায়, পশ্চিম জাভাতেও ভূমিকম্পের কম্পন অনুভূত হয়েছে।

জাতীয় বিপর্যয় ব্যবস্থাপনা এজেন্সির এক মুখপাত্র সুতপো পুরউ নুগরোহো শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, তারা এখন পর্যন্ত তিনজন নিহত হওয়ার খবর পেয়েছেন। এছাড়া আরো সাতজন আহত হয়েছেন বলে তারা জানতে পেরেছেন।

তিনি জানান, ভূমিকম্পে পশ্চিম ও মধ্য জাভায় কয়েকশ ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে স্কুল, হাসপাতাল এবং সরকারি ভবনও রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন