বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ ০২:৪৮:১৫ পিএম

ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত

আতিকুর রহমান | জেলার খবর | ঝিনাইদহ | শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০৭:২৩:০১ পিএম

মহান বিজয় দিবস উপলক্ষ্যে ঝিনাইদহ জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসুচি পালিত হয়। শনিবার সুর্য্যদয়ের সাথে সাথে ঝিনাইদহ সদর থানা চত্বরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনের শুভ সুচনা ঘটে।

সুর্য্যদয়ের সাথে সাথে সব সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টার ঝিনাইদহ মুক্তিযুদ্ধ সৃতিসৌধে জেলা প্রশাসক জাকির হোসেন জেলা আওয়ামলীগ,জেলা বিএনপি,প্রেসক্লাব এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। পুলিশ সুপার মিজানুর রহমান পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেন করেন।

সকাল ৯টার ঝিনাইদহ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কুচকাওয়াজ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে স্কুল কলেজের শিক্ষার্থীদের ক্রিড়া প্রতিযোগিতা ও শিশু একাডেমীতে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়। বেলা সাড়ে ১১টায় ঝিনাইদহ শিল্পকলা একাডেমীতে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে হাসপাতাল, জেলখানা, শিশুকেন্দ্র, এতিমখানা ও ভবঘুরে কেন্দ্রে উন্নত খাবার পরিবেশন করা হয়। জেলার বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা প্যাগোডা ও অন্যান্য উপসানালয়ে দেশ এবং জাতীর মসৃদ্ধ কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

জেলার সকল সিনেমা হলে মুক্তিযুদ্ধ বিষয়ক সিনেমা প্রদর্শন ও একই সময়ে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে কাবাডি প্রতিযোগিতা, এবং বিকাল ৪টা বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে জেলা প্রশাসন বনাম মুক্তিযোদ্ধা একাদশের প্রীতি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে ।

এ ছাড়া ঝিনাইদহ পুরাতন কালেক্টরেট চত্বরে ১৫ দিন ব্যাপী বিজয় মেলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলমান রয়েছে। জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গ বন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয় এবং বিজয় র‌্যালির আয়োজন করা হয় র‌্যালির নেতৃত্ব দেন পৌর মেয়র সাইদুল করিম মিন্টু।

এদিকে ঝিনাইদহে বজয় দিবস উপলক্ষ্যে জেলা বিএনপি শহরে বিজয় র‌্যালির আয়োজন করে। দিবসটি পালনে শনিবার সকালে জেলা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও সকাল ওয়াজির আলী স্কুল মাঠ থেকে র‌্যালী বের করা হয়। বাদ্য বাজিয়ে, রং- বেরংয়ের ব্যানার ও ফেস্টুন নিয়ে র‌্যলিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যলি শেষে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ মসিউর রহমান।

এসময় দলের অংগসংগঠনের সমূহের বিপুল সংখ্যক নেতাকর্মী র‌্যালিতে অংশ নেন। র‌্যালি শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলার ৬ উপজেলায় বিপুল উদ্দীপনার মধ্য দিয়ে বিএনপি দিবসটি পালন করা হচ্ছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন