রবিবার, ২৪ জুন ২০১৮ ১০:৪৯:৪৬ পিএম

বিশ্বে মাথা উঁচু করে মর্যাদার সাথে চলব: প্রধানমন্ত্রী

রাজনীতি | রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ১১:৪০:৫১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা বিজয়ী জাতি, কারো কাছে মাথা নত করি না।’ তিনি আরো বলেন, ‘আমরা বিশ্বে মাথা উঁচু করে মর্যাদার সাথে চলব। এটাই হবে আমাদের আজকের দিনের প্রতিজ্ঞা।’



শনিবার রাত সাড়ে ৭টার দিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত ‘বিজয় পতাকা হাতে চলি অবিরাম’ সাংস্কৃতিক অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব কথা বলেন।

বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের তিন দিনের কর্মসূচির অংশ হিসেবে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজন করা হয় এ অনুষ্ঠান।

শেখ হাসিনা বলেন, নতুন প্রজন্মকে বলবো মুক্তিযুদ্ধের চেতনায়, লাখো শহীদের যে ত্যাগ; সেই ত্যাগের মহিমায় নিজেদের গড়ে তুলতে হবে, বাংলাদেশকে গড়ে তুলতে হবে। তোমাদের মধ্যে থেকে প্রধানমন্ত্রী, মন্ত্রী হবে। আগামী দিনে তোমাদের দেশ পরিচালনা করতে হবে। নিজেদের সেভাবে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তোমরা লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হবে। আমরা বয়োবৃদ্ধ হয়ে গেছি, যোগ্য নতুন প্রজন্মের হাতে দেশ গড়ার দায়িত্ব দিয়ে যেতে চাই। আমরা বিজয়ী জাতি এই কথাটা সব সময় মনে রাখতে হবে, এক মুহূর্তের জন্য ভুলে গেলে চলবে না।

তিনি বলেন, পঁচাত্তর-পরবর্তী সময়ে ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়েছিল। আমি বাংলাদেশের মানুষের কাছে কৃতজ্ঞ, তারা আমাকে ও আওয়ামী লীগকে আবারও মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে পরিচালনার সুযোগ করে দিয়েছেন। বাংলাদেশ এখন বিশ্বে রোলমডেল। এ ঐতিহ্য ধরে রাখতে হবে।

এ সময় ২০২১ সালে মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি মানুষ যেন যুগ যুগ ধরে এ আনন্দ-উৎসব করে যেতে পারি, সেটাই চাই। আর যেন কোনো অন্যায়-অবিচার দেশে না হয়। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন