মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ১০:৩৫:৪১ পিএম

আমিরাতের ব্যবসায়ীদের আরো বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

জাতীয় | রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ০৪:৩৮:১১ পিএম

সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীদের বাংলাদেশে আরো বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাঈদ বিন হাজার আল সেহি রোববার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাত করতে গেলে বাংলাদেশের সরকার প্রধান এ আহ্বান জানান।

সাক্ষাত শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আলোচনার বিভিন্ন দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতকে বলেন, তার সরকার দেশের বিভিন্নস্থানে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে। এসব অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য পর্যাপ্ত জায়গা ও শিল্প গড়ে তোলার অবকাঠামোও প্রস্তুত করা হয়েছে।

বিদায়ী রাষ্ট্রদূত জানান, তার দায়িত্ব পালনের সময়ে বাংলাদেশ ও আরব আমিরাতের মধ্যে বিমান যোগাযোগ সেবা, নিরাপত্তা সহযোগিতা ও সাজাপ্রাপ্ত বন্দি বিনিময়ে তিনটি চুক্তি সই হয়েছে। এছাড়া বিদ্যুত বিভাগের সঙ্গে দুটি সমঝোতা স্মারকও সই হয়েছে।

দুই দেশের মধ্যে সহযোগিতা আরো জোরদার করার লক্ষ্যে প্রধানমন্ত্রী বাংলাদেশের সরকারি ও কূটনৈতিক পাসপোর্টধারীদের ক্ষেত্রে আরব আমিরাতে ভিসামুক্ত চলাচলের সুযোগ সৃষ্টির আহ্বান জানান।

রাষ্ট্রদূত বলেন, দুই দেশের পররাষ্ট্র মন্ত্রীদের মধ্যে বৈঠকে এ বিষয়টি আলোচনার জন্য তোলা হবে। চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আরব আমিরাতের অর্থায়নে হাসপাতাল নির্মাণের প্রস্তাব পুনরুজ্জীবিত করারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

দুই দেশের সম্পর্ক নতুন মাত্রায় নিতে ভূমিকার জন্য রাষ্ট্রদূত সাঈদ বিন হাজার আল সেহিকে ধন্যবাদ জানান তিনি। অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন বৈঠকে উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন