মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৯:২৬:৫৯ এএম

একবিংশ শতাব্দীর সেরা ডেলিভারি?

বিনোদন | সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ | ১২:৪৩:০৫ পিএম

‘বল অব দ্য সেঞ্চুরি’, কথাটা শুনলেই যে কারও মনে পড়ে যাবে ১৯৯৩ সালে ওল্ড ট্র্যাফোর্ডে শেন ওয়ার্নের সেই বিখ্যাত ডেলিভারির কথা। ওয়ার্ন লেগ স্টাম্পের ওপর বল পিচ করিয়ে মাইক গ্যাটিংয়ের অফ স্টাম্প এলোমেলো করে দিয়েছিলেন। যেটিকে ‘বল অব দ্য সেঞ্চুরি’ হিসেবে অভিহিত করা হয়।

ওয়ার্নেরটা যদি হয় বিংশ শতাব্দীর সেরা ডেলিভারি, তাহলে আজ পার্থে মিচেল স্টার্ক যেভাবে জেমস ভিন্সকে বোল্ড করলেন, সেটা একবিংশ শতাব্দীর সেরা ডেলিভারি! এটাই একবিংশ শতাব্দীর সেরা ডেলিভারি?

পার্থের স্থানীয় সময় তখন বিকেল ৪টা বেজে ৬ মিনিট। রাউন্ড দ্য উইকেটে বল করছিলেন স্টার্ক। বাঁহাতি পেসারের ১৪৩ কিলোমিটার গতির বলটা মিডল স্টাম্পে পড়ে অনেকটা লেগস্পিনের মতো টার্ন করল, এরপর ভেঙে দিল অফ স্টাম্প। ব্যাটসম্যান ভিন্সের চক্ষু তো চড়কগাছ। চেয়ে দেখা ছাড়া যে কিছুই করার ছিল না তার!

চতুর্থ দিনের খেলা শেষে ভিন্স তো বলেই দিলেন, ‘আমি যদি আরো ২০ বা ৩০ বার বলটার মুখোমুখি হই, প্রতিবারই আমি আউট হব। বোলারকে কৃতিত্ব দিতেই হবে।’

কিংবদন্তি ওয়ার্ন এটিকে বলেছেন, ‘অ্যাশেজ ইতিহাসের সেরা ডেলিভারি।’ আর প্রাক্তন ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের চোখে এটি ‘একবিংশ শতাব্দীর সেরা ডেলিভারি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন