রবিবার, ২৪ জুন ২০১৮ ০১:৩৯:০৬ এএম

‘তারা আমার ব্যাগের সাথে কলিজার টুকরাকেও কেড়ে নিয়েছে’

নগর জীবন | সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ | ০২:৫৩:১২ পিএম

লঞ্চযোগে শরীয়তপুর থেকে এসেছিলেন ঢাকায়। সন্তান অসুস্থ, তাকে ডাক্তার দেখাতে হবে। বোনের বাসায় যাওয়ার জন্য উঠলেন রিকশায়। ভোরের খালি রাস্তায় দ্রুতবেগে চলছিলো রিকশা।

কিন্তু কে জানতো এই রিকশাতেই হারাতে হবে তার কলিজার টুকরো সন্তানের প্রাণ। এতক্ষণ বলছিলাম শরীয়তপুর সদরের নরসিংদীপুরের বাসিন্দা আকলিমার ৫ মাসের শিশু সন্তান আরাফাতের কথা। সোমবার (১৮ ডিসেম্বর) ভোরে রাজধানীর দয়াগঞ্জ এলাকায় ঘটে যায় এক মর্মান্তিক ঘটনা।

মা আকলিমার কোলে ছিলো পাঁচ মাসের শিশু সন্তান আরাফাত। হঠাৎ ২-৩ জন ছিনতাইকারী রাস্তায় এসে টান দিলো মায়ের হাতে থাকা ভ্যানিটি ব্যাগ। আচমকা টানে চলন্ত রিকশায় মায়ের কোল থেকে পড়ে যায় আরাফাত।

রাস্তায় পড়ে শিশুটি গুরুতর জখম হওয়ার পর সাথে সাথে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে সকাল ৭টায় তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। শিশুটির বাবা শাহ আলম। তার আরও এক সন্তানের নাম আল আমিন (২০)।

আরাফাতের মা বলেন, ভোরে শরীয়তপুর থেকে ঢাকায় এসেছি। বড়ছেলেকে ডাক্তার দেখাতে শিশু হাসপাতালে নিয়ে যায় তার বাবা। আমি আরাফাতকে নিয়ে রিকশাযোগে বোন মাকসুদার বাসায় যাচ্ছিলাম। আমাদের রিকশা দয়াগঞ্জে পৌঁছালে ২-৩ জন ছিনতাইকারী হঠাৎ ভ্যানিটি বেগে টান দেয়।’

সন্তানহারা আকলিমা আহাজারি করে বলেন, ‘ছিনতাইকারীদের হেঁচকা টানে কোল থেকে আমার আরাফাত পড়ে যায়। তারা আমার ব্যাগ কেড়ে নিয়েছে। আমার কলিজার টুকরাকেও কেড়ে নিয়েছে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন