বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৩৬:৫৮ পিএম

বিদ্যুৎ নেই বিশ্বের ব্যস্ততম বিমানবন্দরে, আটকে লাখো যাত্রী

আন্তর্জাতিক | সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ | ০৩:২৭:২২ পিএম

যুক্তরাষ্ট্রের আটলান্টার হার্টসফিল্ড-জ্যাকসন আন্তর্জাতিক বিমানবন্দরকে বলা হয় বিশ্বের ব্যস্ততম বিমানবন্দর। অথচ সেখানে টানা ৮-১০ ঘণ্টা বিদ্যুৎ না থাকার ঘটনা ঘটেছে।

হার্টসফিল্ড-জ্যাকসন আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিদিন আড়াই লাখেরও বেশি যাত্রী এবং প্রায় আড়াই হাজার ফ্লাইটের আনাগোনা থাকে। বিদ্যুৎ বিভ্রাটে জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানীতে অবস্থিত এই বিমানবন্দরে রোববারই এক হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়।

আরও কয়েকশ’ ফ্লাইট রয়েছে বাতিল ঘোষণার অপেক্ষায়, কারণ এখনো কেউ নিশ্চিত না কখন বিদ্যুৎ পুরোপুরি আগের অবস্থায় ফিরবে।

এতগুলো ফ্লাইট বাতিল হওয়ায় এক লাখেরও বেশি যাত্রী আধো অন্ধকার বিমানবন্দর টার্মিনাল প্লেনের ভেতরে আটকা পড়ে আছেন। অন্যান্য বিমানবন্দর থেকে যে সব ফ্রাইট আসার কথা ছিল সেগুলোকে হয় অন্য কোনো বিমানবন্দরে অবতরণ করানো হচ্ছে বা যেখান থেকে ছাড়ার কথা সেখানেই বসিয়ে রাখা হয়েছে।যুক্তরাষ্ট্র-বিমানবন্দরে বিদ্যুৎ বিভ্রাট

বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, রোববার স্থানীয় সময় দুপুর একটার (বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ১২টা) একটু পর হঠাৎ পুরো বিমানবন্দর এলাকার বিদ্যুৎ চলে যায়। ধীরে ধীরে সমস্যা সারিয়ে পুরো বিমানবন্দরে বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে আনা সম্ভব স্থানীয় সময় রাতে।

বিমানবন্দর এলাকায় বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান জর্জিয়া পাওয়ার-এর ধারণা, একটি ভূগর্ভস্থ বিদ্যুৎকেন্দ্রে লাগা আগুনের কারণেই বিমানবন্দরের বিদ্যুৎ চলে গিয়েছিল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন