শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ০৬:১২:৩৬ পিএম

শ্রীলঙ্কাকে শক্ত হাতে মোকাবেলা করা নিয়ে যা বললেন মাশরাফি

খেলাধুলা | মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০১৭ | ০১:৪৪:২২ পিএম

আগামী বছরে এশিয়া কাপ বাংলাদেশের মাটিতে হলে শিরোপা জয়ের দারুণ সম্ভাবনা থাকবে টাইগারদের। 'সময় সংবাদে' এমনটাই জানিয়েছেন মাশরাফি বিন মর্ত্তুজা। তবে, ক্যারিয়ারে এখনো কোন ট্রফি জিততে না পারার আক্ষেপ নেই ম্যাশের। এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজে প্রতিপক্ষের কোচ হাথুরুসিংহে হওয়ায় দলকে আরো সচেতন থাকার পরামর্শ নড়াইল এক্সপ্রেসের।

গেলো এশিয়া কাপে মাশরাফির নেতৃত্বে পাকিস্তান ও শ্রীলঙ্কার মতো ফেবাটিরদের হটিয়ে শিরোপা জয়ের খুব কাছে গিয়েছিলো বাংলাদেশ। কিন্তু, ভাগ্যদেবীর ঈর্ষায় তা আর হয়নি। নানা জটিলতায় টানা চতুর্থ বারের মতো এশিয়া কাপের আয়োজক হবার সম্ভাবনা উকি দিয়েছে বাংলাদেশের ক্রিকেট আকাশে। গেলো আসরে হয়নি। এবার শ্রীলঙ্কাকে শক্ত হাতে মোকাবেলা করতে চান তিনি।

এবার যদি বাংলাদেশ আবারো এশিয়া কাপের আয়োজক হয়। সেক্ষেত্রে ট্রফি জয়ের বন্ধাত্ব ঘুচবে কিংবদন্তীর আসনে থাকা অধিনায়ক মাশরাফির। কিন্তু, এই ক্রিকেট যোদ্ধার কাছে ট্রফি জয়ই যে সবকিছু না।

তিনি বলেন, 'সব কিছু ঠিকঠাক থাকলে একটা সম্ভাবনা আছে। ট্রফি আমার কাছে বড় ব্যাপার না। যতটুকু করেছি বাংলাদেশ ক্রিকেট দলের জন্য করেছি। এটাই আমার কাছে বড় ব্যাপার।'

এফটিপি অনুযায়ী এশিয়া কাপের বাকি ৬ মাস। কিন্তু, তার আগে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ। নিজেদের ডেরা হলেও, সতীর্থদের সতর্ক করলেন ম্যাশ।

ম্যাশ বলেন, 'শ্রীলঙ্কার কোচ হয়ে হাথুরি সিংহে আসছে সব খেলোয়াড়ের দুর্বলতার পয়েন্ট উনি জানেন। এইটা শ্রীলঙ্কার পরিকল্পনার ক্ষেত্রে একটা সুবিধা হতে পারে। আমাদেরও মানসিকভাবে স্ট্রং হয়ে মাঠে নামতে হবে।'

এদিকে, আইসিসি'র ২০১৯ থেকে ২৩ সালের প্রস্তাবিত এফটিপিতে বাংলাদেশের খেলা বেড়েছে দ্বিগুণ। যা ইতিবাচক হিসেবেই দেখছেন ক্যাপ্টেন ফ্যান্টাসটিক।

তিনি বলেন, 'আমাদের টেষ্ট ম্যাচগুলো অনেক বেড়েছে। ১৯-২৩ এর ভেতরে আমরা প্রায় ৩৫টি ম্যাচ খেলতে পারবো। এটা আমাদের জন্য খুবই ভালো।'

ফেব্রুয়ারিতে আইসিসি'র সভায় এফটিপি চূড়ান্ত অনুমোদন পেলে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে চার বছরে রেকর্ড তিন ফরম্যাটে ১২২টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন