বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ ১১:২১:৪৫ এএম

বড়দিন উপলক্ষে স্টার সিনেপ্লেক্সে দুই ছবি

বিনোদন | বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০১৭ | ০৬:৫১:৪৪ পিএম

বড়দিনকে সামনে রেখে ২২ ডিসেম্বর দু’টি ছবি মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। একটি হলো, ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ছবি ‘জুমানজি’ সিরিজের নতুন ছবি ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’।

জেইক কাসডন পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন ডোয়াইন জনসন, কেভিন হার্ট, জ্যাক ব্ল্যাক, কারেন গিলান, নিক জোনাস প্রমুখ।
অন্যটি হিউ জ্যাকম্যান অভিনীত মিউজিক্যাল ড্রামা ছবি ‘দ্য গ্রেটেস্ট শোম্যান’। মাইকেল গ্রেসে অভিনীত এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন হলিউড সুপারস্টার হিউ জ্যাকম্যান। আরো অভিনয় করেছেন জ্যাক এফরন, মাইকেল উইলিয়ামস, রেবেকা ফার্গুসনসহ আরো অনেকে।

২২ বছর পর পর্দায় আসছে ‘জুমানজি’ সিরিজের দ্বিতীয় ছবি। ১৯৯৫ সালে মুক্তি পেয়েছিলো ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ছবি ‘জুমানজি’। ছবিটি সেসময় বেশ সাড়া জাগিয়েছিলো। এবারের ছবির নাম ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’। জেইক কাসডন পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন ডোয়াইন জনসন, কেভিন হার্ট, জ্যাক ব্ল্যাক, কারেন গিলান, নিক জোনাস প্রমুখ।

বড়দিনকে সামনে রেখে ২০ ডিসেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে এ ছবি। ২২ ডিসেম্বর বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে ছবিটি দেখতে পাবেন দর্শকরা।
‘যারা পেছনে তাদের বিশ্ব ছেড়ে একটি উপায় খুঁজে পেতে চায়, খেলাটি তাদের জন্য’। এটি সেই ক্লাসিক সিনেমার ট্যাগলাইন সেটি একসময় সারা বিশ্বে আলোড়ন ঘটিয়েছিল। কিংবদন্তি অভিনেতা রবিন উইলিয়ামস অভিনীত এবং জো জনস্টন পরিচালিত ‘জুমানজি’ যারা দেখেছেন তারা ভুলে যাননি নিশ্চয়ই। সিনেমাটি একটা বোর্ড খেলার ওপর ভিত্তি করে ছিল যার ফাঁদে সবাই পড়ে। এটাই ছিল গল্পের মূল পটভূমি।

সেই গল্পের রেশ ধরেই নির্মিত হয়েছে ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’। ছবির কাহিনী আবর্তিত হয়েছে চার তরুণ-তরুণীকে ঘিরে যারা ক্লাসরুমে দুষ্টুমি করার শাস্তি হিসেবে একটি পরিত্যক্ত গুদামঘর পরিষ্কারের দায়িত্ব পায়। সেখানে তারা ‘জুমানজি’ গেইমটি দেখতে পায় এবং খেলতে শুরু করে। খেলতে গিয়ে এক সময় তারা পরিণত হয়ে যায় জীবন্ত এ খেলার চরিত্রগুলোতে। ‘দ্য রক’খ্যাত ডোয়াইন জনসন জানান, নতুন ‘জুমানজি’ ছবিটি আগের ছবিটিরই ধারাবাহিকতা। তার মতে, এই ছবিটি রবিন উইলিয়ামসের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর একটি মাধ্যম।

ডোয়াইন বলেন, আমরা নতুন রূপের জুমানজি-কে সামনে তুলে আনছি। আশা করি তা দর্শকদের ভালো লাগবে। ’ উল্লেখ্য, ১৯৯৫ সালের ‘জুমানজি’ ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন রবিন উইলিয়ামস। এছাড়াও ছিলেন কারস্টেন ডানস্ট, ডেভিড অ্যালান গ্রিয়ের, বনি হান্ট, জোনাথন হাইড, বেইব নিউওয়ার্থ প্রমুখ। নতুন ছবিটি হার মানাবে প্রথমটিকে। অন্তত ট্রেইলার দেখে এমনটাই ধারণা সবার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন