শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮ ১১:০৫:৫৮ পিএম

তবুও উপেক্ষিত নাসির

খেলাধুলা | শনিবার, ২৩ ডিসেম্বর ২০১৭ | ০৩:১৫:০৯ পিএম

দেশের হয়ে প্রায় ৭ বছর আগে টেস্ট দলে অভিষেক হয় অলরাউন্ডার নাসির হোসেনের। কিন্তু এই সাত বছরে খেলেছেন মাত্র ১৯ টেস্ট। টেস্ট ক্রিকেটে নাসিরের পারফর্মেন্সও খুব একটা খারাপ নয়। দেশের হয়ে ব্যাট হাতে টেস্টে ৩৪ ইনিংসে প্রায় ৩৫ গড়ে করেছেন ১০৪৪ রান। তবুও কোন এক অজানা কারণে টেস্ট দলে যেন থিতু পারছেননা এই অলরাউন্ডার।

দেশের প্রথম শ্রেণির ক্রিকেটেও নিয়মিত পারফর্মার এই ক্রিকেটার। দেশের জাতীয় ক্রিকেট লিগে ব্যাট হাতে এখন পর্যন্ত করেছেন ৬ সেঞ্চুরি। তার মধ্যে দুটি ডাবল সেঞ্চুরি। এই দুই ডাবল সেঞ্চুরির একটি করেছেন শুক্রবার বরিশালের বিপক্ষে।

এনসিএলে এদিন ব্যাট হাতে দ্বি-শতক হাঁকিয়ে ২৭০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শেষ করেছিলেন এই টাইগার ব্যাটসম্যান। হাতছানি দিচ্ছিল ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরির। চতুর্থ দিনের শুরুতেই ট্রিপল সেঞ্চুরির দ্বারপ্রান্তে চলে যান নাসির।

কিন্তু শেষমেশ ৫ রানের আক্ষেপে পুড়তে হলো নাসিরকে। ২৯৫ রানে মোসাদ্দেকের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। তবে এনসিএলে ২৯৫ রানের এই ইনিংস খেলেই রেকর্ড গড়েন নাসির। এনসিএলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডে তার ইনিংসটি এখন দ্বিতীয় সর্বোচ্চ।

একমাত্র ট্রিপল সেঞ্চুরি করে এনসিএলে ব্যক্তিগত রানের তালিকায় সবার উপরে অবস্থান করছেন রকিবুল হাসান। ২০০৬-০৭ মৌসুমে বরিশালের হয়ে সিলেটের বিপক্ষে সর্বোচ্চ ৩১৩ রানের ইনিংসটি খেলেন রকিবুল। এরপর ১১ বছর কেটে গেলেও কোন ব্যাটসম্যানের পক্ষে তার রেকর্ড ভাঙ্গা সম্ভব হয়নি।

নাসিরের সামনে সেই সুযোগ থাকলেও অল্পের জন্য ব্যর্থ হন এই ব্যাটসম্যান। এনসিএলে ২৮৯ রানের ব্যক্তিগত ইনিংস নিয়ে নাসিরের পরের অবস্থানে আছেন মার্শাল আইয়ুব। ২০১২-১৩ মৌসুমে এই রেকর্ড গড়েন আইয়ুব। এছাড়াও ২৮২ রানের ইনিংস নিয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের তালিকার চতুর্থ স্থানে আছেন দেশের আরেক উদীয়মান ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন।

ক্যারিয়ারের দ্বিতীয়বারের মত দ্বি-শতক হাঁকিয়ে নাসির জায়গা করে নিয়েছেন এনসিএলের ব্যক্তিগত সর্বোচ্চ রানের তালিকার দ্বিতীয় স্থানে। এখন দেখার বিষয় হলো এনসিএলের এই পারফরম্যান্স নাসিরের জন্য জাতীয় দলের পথ কতটা মসৃন করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন