শনিবার, ২৩ জুন ২০১৮ ১০:১৯:১৫ পিএম

আলফাডাঙ্গায় আ’লীগের পাঁচ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

রাজনীতি | ফরিদপুর | শনিবার, ২৩ ডিসেম্বর ২০১৭ | ০৪:৫৮:৪১ পিএম

পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের পাঁচজন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ।

গত বৃহস্পতিবার উপজেলা আওয়ামী লীগের নীতিনির্ধারণী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এরা সবাই আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে দলীয় প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

বহিষ্কৃত পাঁচজন বিদ্রোহী প্রার্থী হচ্ছেন, আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মকিবুল হাসান পুটু মিয়া। তিনি আলফাডাঙ্গা পৌরসভা থেকে মেয়র প্রার্থী হতে দলের মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে নৌকা প্রতীকের প্রার্থী সাইফুর রহমান সাইফারের বিরুদ্ধে জগ প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহাদুল ইসলাম আহাদ আলফাডাঙ্গা সদর ইউনিয়ন থেকে নৌকার টিকিট চেয়েছিলেন। না পেয়ে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আব্দুর রাজ্জাক।

আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সাইফুল ইসলাম খান গোপালপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে দলের মনোনয়ন চেয়েছিলেন। পাননি। দল মনোনয়ন দিয়েছে ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইনামুল হাসানকে। দলীয় সিদ্ধান্ত না মেনে সাইফুল ইসলাম খান আওয়ামী লীগের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। নৌকা প্রতীকের বিপরীতে তাঁর প্রতীক আনারস। দলের সিদ্ধান্ত না মানায় দল তাকে বহিষ্কার করেছে।

উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল ওয়াহাব পান্নু বুড়াইচ ইউনিয়ন থেকে নৌকা প্রতীকের বিপরীতে আনারস নিয়ে নির্বাচনে লড়ছেন। বুড়াইচ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেনও দলের মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে এখন তিনি মোটরসাইকেল নিয়ে নৌকার প্রার্থীকে চ্যালেঞ্জ করেছেন। এই ইউনিয়নে নৌকার প্রার্থী আহসানউদ্দৌলা রানা।

এ ব্যাপারে জানতে চাইলে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন বলেন, ‘প্রার্থী মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সিদ্ধান্ত যারা মানেননি আমরা তাদের দলের গঠনতন্ত্র অনুযায়ী বহিষ্কার করেছি।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্তের বিষয়টি ফরিদপুর জেলা আওয়ামী লীগকে লিখিতভাবে জানানো হয়েছে। সেখানে আমিসহ দলের সাধারণ সম্পাদক নুরুল বাশার মিয়াও স্বাক্ষর করেছেন।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন