শুক্রবার, ২২ জুন ২০১৮ ০৯:২৩:৪৮ এএম

এক মাসের ছুটিতে বাড়ি ফিরল মুক্তামণি

জেলার খবর | খুলনা | শনিবার, ২৩ ডিসেম্বর ২০১৭ | ০৫:২২:০৪ পিএম

বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরা সদর উপজেলার বাশদহ ইউনিয়নের কামারবাইশা গ্রামের শিশু মুক্তামণি দীর্ঘদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা নিয়ে শুক্রবার বাড়ি ফিরেছে। টানা ৬ মাস চিকিৎসা নিয়ে এক মাসের ছুটিতে বাড়ি ফিরল মেয়েটি।

শুক্রবার সকাল ৮টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একটি সরকারি অ্যাম্বুলেন্সযোগে রওয়ানা দিয়ে সন্ধ্যা সাড়ে ৬টায় নিজ বাড়িতে পোঁছায় মুক্তামণি। তার সঙ্গে বাড়ি ফিরেছেন তার বাবা ইব্রাহিম গাজী, মা আসমা খাতুন ও ছোট ভাই আলামিন গাজী।

মুক্তামণির বাবা ইব্রাহিম গাজী বলেন, আমরা বাড়িতে ফিরেছি। মুক্তামনির চিকিৎসা এখনো শেষ হয়নি। বাড়ির জন্য মুক্তামণির মনটা খারাপ হওয়ায় ডাক্তাররা এক মাস ছুটি দিয়েছেন। এক মাস পর আবারও চিকিৎসার জন্য সেখানে নিয়ে যাওয়ার কথা বলেছেন।

অনেকটা আক্ষেপের সাথে মুক্তামণির বাবা ইব্রাহিম গাজী আরো বলেন, দীর্ঘ ৬ মাস চিকিৎসা করিয়েও মুক্তামণির চিকিৎসার তেমন কোনো উন্নতি হয়নি। এক মাস পর যেতে বলেছেন ডাক্তাররা।

এদিকে মুক্তামণির বাড়িতে ফেরার খবরে তাকে এক নজর দেখতে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ জড়ো হয়েছে।

উল্লেখ্য, বিরল রোগে আক্রান্ত মুক্তামনিকে নিয়ে ‘লুকিয়ে রাখতে হয় মুক্তামণিকে’ শিরোনামে মিড়িয়ায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর চিকিৎসার দায়িত্ব নেন স্বাস্থ্য বিভাগের সচিব সিরাজুল ইসলাম খান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার সকল দায়িত্ব গ্রহণ করেন। বিভিন্ন গণমাধ্যমেও সংবাদটি গুরুত্বের সঙ্গে প্রচার হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন