সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ১২:১৬:৩২ এএম

ডায়নামাইটসে থাকতে চান ডেনলি, বিপিএলের ভূয়সী প্রশংসা

খেলাধুলা | শনিবার, ২৩ ডিসেম্বর ২০১৭ | ০৫:২২:১০ পিএম

চলতি মাসের ১২ তারিখে শেষ হেয়েছে বিপিএল। এ আসরের চ্যাম্পিয়ান রংপুর রাইডার্স। বিপিএল শেষ হলেও এখনো চলছে নানা আলোচনা।

বিদেশি খেলোয়াড়রা দেশে ফিরে গেছেন। সংবাদ মাধ্যমগুলোতে জানাচ্ছেন নানা প্রতিক্রিয়া। গেইল বিপিএলকে নিয়ে উচ্ছস্বিত প্রশংসা করার পাশাপাশি রংপুরে খেলার মতামত জানিয়ে ছিলেন। ম্যাককুলামও বিপিএলের প্রশসংসা করেন। ইংলিশ হার্ড হিটার জস বাটলারও প্রশংসায় ভাসান বিপিএলের।

এবার তাদের সঙ্গে যোগ হয়েছেন আরেক ইংলিশ ব্যাটসম্যান জোন ডেনলি।তিনি ঢাকা ডাইনামাইটসের হয়ে খেলেছিলেন। ডাইনামাইটসদের হয়ে ৬ ম্যাচে মাঠে নামা এই ক্রিকেটার আগামী বিপিএল আসরেও খেলার ইচ্ছা প্রকাশ করেছেন।

ইতোমধ্যে ঢাকার মালিকপক্ষের সঙ্গে এই বিষয়ে নাকি কথাবার্তাও হয়েছে ডেনলির। আগামী আসরে বিপিএলে খেলা প্রসঙ্গে এই ইংলিশ ব্যাটসম্যান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সত্যি কথা বলতে মালিকপক্ষ এবং কোচের সাথে আমার ইতিবাচক আলাপই হয়েছে। তারা আসলেই চাইছে আমি যেন তাদের দলে আবারো যোগ দেই এবং আগামী আসরে খেলি। আমি নিজেও আবারো সেখানে খেলতে আগ্রহী।

বিপিএলের ভূয়সী প্রশংসা করতেও ভোলেননি জো ডেনলি। ধীরে ধীরে আরো উন্নতি করছে এই টুর্নামেন্ট উল্লেখ করে ইংলিশ এই ব্যাটসম্যান বলছিলেন, এটি অনেক বড় একটি প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট এবং এটি সর্বদাই উন্নতি করছে। আপনি যদি এখানে অংশগ্রহণকারী ক্রিকেটারদের দিকে দেখেন তাহলেই বুঝতে পারবেন পুরো বিশ্বেই এই টুর্নামেন্ট কতটা চমকপ্রদ হিসেবে গণ্য হচ্ছে। আশা করি, আমরা আগামী এক কিংবা দুই মাসের মধ্যেই সবকিছু ঠিক করে ফেলবো।

বিপিএলে ঢাকার হয়ে খেলার সুযোগ পেলেও বেশ কয়েকটি ম্যাচে তাকে ডাগআউটে বসেই কাটাতে হয়েছে। তবে সুযোগ পাওয়ার পর নিজের প্রথম তিন ম্যাচেই ৪৪, ৪৯ এবং ৫৩ রানের ইনিংস খেলে নিজের সামর্থ্যের জানান দেন তিনি।

তবে সুযোগ না পাওয়া নিয়ে হতাশ নন এই ইংলিশ ক্রিকেটার। তার মতে ডাইনামাইটস দলে আরো অনেক বড় ক্রিকেটার থাকার কারণেই সুযোগ কম পেয়েছিলেন।

এই প্রসঙ্গে ডেনলি বলেন, আমি জানতাম এই টুর্নামেন্টে খেলা মানে কোনো ফ্র্যাঞ্চাইজির অধীনে বড় ক্রিকেটারদের সাথে আমাকে খেলতে হবে এবং অনেক বিদেশী ক্রিকেটারও এখানে থাকবে। সুতরাং আমি জানতাম আমার সুযোগ পাওয়াটা সময় সাপেক্ষই হবে।

এটি সম্পূর্ণ ধৈর্য এবং নেটে সঠিকভাবে পারফর্ম করার ব্যাপার। সৌভাগ্যক্রমে আমি একটি সুযোগ পেয়েছিলাম এবং সেটি ভালোভাবেই কাজে লাগাতে পেরেছি বলে আমার মনে হয়। তবে দুর্ভাগ্যের বিষয় হলো আমরা জিততে (ফাইনাল) পারিনি।

বিপিএল-৫ এর ফাইনালে শুন্য রানে আউট হয়েছিলেন জো ডেনলি। পাশাপাশি তার দলও ফাইনালে হেরেছে ৫৭ রানের বড় ব্যবধানে। এই হারের পেছনে অবশ্য ইংলিশ এই ব্যাটসম্যান দায়ী করেছেন রংপুর রাইডার্সের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইলের ৬৯ বলে ১৪৬ রানের ইনিংসটিকেই।

বললেন, এটি একটি দারুণ পরিবেশ ছিলো। আমার মনে হচ্ছিলো সেখানে লক্ষাধিক মানুষ আছে। নিজের কথাও সেখানে শুনতে পারা যাচ্ছিলো না। ফাইনাল মূলত ক্রিস গেইলেরই শো ছিলো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন