শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ১১:৫৬:০৮ এএম

জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশ যথেষ্ট সফল

জাতীয় | শনিবার, ২৩ ডিসেম্বর ২০১৭ | ০৫:৩৯:১৭ পিএম

‘অবসরপ্রাপ্ত প্রবীণ কর্মকর্তারা আমাদের সম্পদ। তাদের বিজ্ঞ পরামর্শ এবং স্বতঃস্ফূর্ত সহযোগিতা আমাদের পাথেয়। পুলিশ কর্মকর্তারা অবসরে গিয়েও সামাজিক এবং নাগরিক দায়বোধ থেকে নিজেদের জনসেবায় নিয়োজিত রাখছেন তা সত্যিই প্রশংসনীয়।’

শনিবার সকালে রাজারবাগ পুলিশ লাইন্সে এসআই শিরু মিয়া মিলনায়তনে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির (বিআরপিওডব্লিউএ) ৩৫তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে আইজিপি এ কে এম শহীদুল হক এসব কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশ দেশের জন্য জনগণের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছে। সম্প্রতি জঙ্গি ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সাফল্য দেখাতে সক্ষম হয়েছে। পুলিশ এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত। পুলিশে কর্মরত এবং প্রবীণ কর্মকর্তাদের সম্মিলনে আমরা একটি আধুনিক ও জনবান্ধব পুলিশ বাহিনী গড়ে তুলতে চাই।

আইজিপি এ কাজে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন। তিনি তার বক্তব্যের শুরুতে জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান এবং মহান মুক্তিযুদ্ধে শহিদ পুলিশ সদস্যসহ সকল শহিদ এবং দায়িত্ব পালনকালে নিহত পুলিশ সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

সমিতির সভাপতি এম সহীদুল ইসলাম চৌধুরীর সভপতিত্বে অনুষ্ঠানে সহ-সভাপতি ও প্রাক্তন অতিরিক্ত সচিব মো. সারোয়ার হোসেন, মহাসচিব মিয়া লুৎফর রহমান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও সভায় সমিতির সদস্যসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ‘এস এম আহসান স্মৃতি পুরস্কার’, ‘প্রফেসর অনামিকা হক লিলি ও ড. এম এনামুল হক পুরস্কার’, ‘এমএন ভক্ত-শিপ্রা ভক্ত ফান্ড’ এবং ‘ক্ষিতিশ চন্দ্র মল্লিক-মায়া মল্লিক ফান্ড’ শিক্ষাবৃত্তি দেয়া হয়। সমিতির চারজন বয়ঃজ্যেষ্ঠ সদস্যকে সম্মাননা স্মারক দেয়া হয়। আইজিপি তাদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।

এর আগে আইজিপি রাজারবাগে এসোসিয়েশনের নবনির্মিত ভবন ‘বিআরপিওডব্লিউএ কমপ্লেক্স’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন