রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ১২:২৫:৪৯ পিএম

সৈকতে প্রসেনজিৎ-ঋতুপর্ণার পুরোনো রসায়ন

বিনোদন | রবিবার, ২৪ ডিসেম্বর ২০১৭ | ১০:৫৫:০৮ এএম

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় জুটি প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্ত। এই জুটির প্রথম চলচ্চিত্র ‘নাগপঞ্চমী’ মুক্তি পায় ১৯৯৪ সালে। তারপর অনেক জনপ্রিয় বাংলা সিনেমা উপহার দিয়েছেন রোমান্টিক এই জুটি।

২০০২ সালে এই জুটির অভিনীত সর্বশেষ সিনেমা ‘প্রতিহিংসা’ মুক্তি পায়। তারপর সময়ের সঙ্গে অনেক কিছুই পাল্টে গেছে। মাঝে ১৪ বছর একসঙ্গে কোনো সিনেমায় দেখা যায়নি তাদের। দীর্ঘ ১৪ বছরের বিরতি ভেঙে ‘প্রাক্তন’ সিনেমার মাধ্যমে একসঙ্গে ফেরেন তারা। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জি পরিচালিত এ সিনেমাটি ২০১৬ সালের ২৭ মে মুক্তি পায়।

মুক্তির পর দর্শক মনে আবারো নতুন করে নাড়া দেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। তারপর কেটে গেছে দেড় বছর। ‘প্রাক্তন’ সিনেমাটি সফল হওয়ার পর ‘দৃষ্টিকোণ’ নামে নতুন একটি সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন তারা। এটি পরিচালনা করছেন কৌশিক গাঙ্গুলি। সম্প্রতি সিনেমার শুটিং করতে ভারতের পুরীর সমুদ্র সৈকতে গিয়েছিলেন তারা। জগন্নাথ মন্দিরেও দেখা গেছে তাদের। সঙ্গে সিনেমার কলাকুশলীরাও ছিলেন। শুটিংয়ের ফাঁকে সমুদ্র সৈকতে এ জুটিকে পুরোনো রসায়নে দেখা যায়। দুজন মেতে উঠেন খুঁনসুটিতে।

সিনেমা প্রসঙ্গে ভারতীয় সংবাদমাধ্যমে প্রসেনজিৎ বলেন, ‘ঋতু আর আমি অনেকদিন পর আবার একসঙ্গে কাজ করছি। আমাদের একসঙ্গে শেষ সিনেমা ছিল ‘প্রাক্তন’। এই সিনেমা মুক্তির পর অনেক পরিচালক কাজের প্রস্তাব দিয়েছেন। কিন্তু আমরা চাইছিলাম সিনেমাটি যিনি পরিচালনা করবেন তিনি যেন আমাদের শিল্পীসত্তা ফুটিয়ে তুলতে পারেন।’

কৌশিক গাঙ্গুলি বলেন, ‘প্রসেনজিৎ ও ঋতুপর্ণা অসাধারণ স্ক্রিন কেমিস্ট্রি শেয়ার করেন। আমি শুধু চেষ্টা করব তাদের সেই উপস্থিতিটা ফুটিয়ে তুলতে।’ সিনেমাটিতে প্রসেনজিৎ উকিলের চরিত্রে অভিনয় করছেন। তার বিপরীতে আছেন ঋতুপর্ণা। তিন মক্কেলের চরিত্রে অভিনয় করছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন