শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ০৪:১৬:০৩ পিএম

জানি না আবার কবে অধিনায়ক হব...

খেলাধুলা | রবিবার, ২৪ ডিসেম্বর ২০১৭ | ০৯:৩৯:৫৭ পিএম

ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পেয়ে স্বপ্নের মত দুটি সিরিজ কাটিয়েছেন রোহিত শর্মা। সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে দুটি সিরিজেই নিজেদের করে নিয়েছে ভারত।
ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির পর টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির যৌথ রেকর্ড গড়েছেন স্বয়ং রোহিত। একজন ভারপ্রাপ্ত অধিনায়কের জন্য আর কী চাই?

লঙ্কানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে আজ শেষ টি-টোয়েন্টি ম্যাচে ২০১১ বিশ্বকাপ জয়ের মঞ্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে মাঠে নামবে রোহিতের দল। আর এটাই সম্ভবত রোহিতের অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ হতে যাচ্ছে। অসাধারণ দুটি সিরিজ কাটানো রোহিত যদিও মনে করেন, ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়াটা বেশ চাপের। কিন্তু পাশাপাশি উপভোগও করছেন এই ভূমিকা।

ইন্দোরে সাংবাদিকদের তিনি বলেন, 'প্রথম জাতীয় দলের অধিনায়কত্ব করছি। তাই বেশ চাপ অনুভব করছি। মুম্বাইয়ে আরও চাপ থাকবে। তবে এই ভূমিকায় প্রতি মুহূর্ত উপভোগ করছি।
জানি না, আবার কবে এই সুযোগ আসবে জানি না। তাই যতটা উপভোগ করে নেওয়া যায় সেই চেষ্টা করছি। '

ওয়াংখেড়ের উইকেটও ব্যাটসম্যানদের পক্ষেই কথা বলবে। রানের ফোয়ারা ছোটাবেন রোহিত-রাহুলরা। তবে আরব সাগরের ধারে শিশিরের সমস্যা ভালোই হয় এখানে। তাই পরে ব্যাট করা দল বাড়তি সুবিধা পেতে পারে। যদিও এই সমস্যা সমাধানের জন্য বল ভিজিয়ে বোলিং অনুশীলন করে থাকেন ভারতীয় স্পিনাররা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন