সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ১০:১৬:৫৬ পিএম

সিএনজি অটোরিক্সার ধর্মঘট স্থগিত

জাতীয় | রবিবার, ২৪ ডিসেম্বর ২০১৭ | ১১:৩১:২৭ পিএম

অনলাইন ভিত্তিক পরিবহন সেবা বন্ধসহ আট দফা দাবিতে ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট স্থগিত করেছে ঢাকা ও চট্টগ্রামের সিএনজি অটোরিক্সা চালকরা।

রোববার বিআরটিএ কর্তৃপক্ষের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকসা শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে গত নভেম্বর মাসে ৮ দফা দাবি জানানো হয় এবং দাবি আদায়ের লক্ষ্যে ধর্মঘটসহ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হয়।

সেই ধর্মঘট প্রত্যাহারের লক্ষ্যেই বিআরটিএ’র কনফারেন্স রুমে ঢাকা ও চট্টগ্রামের শ্রমিক প্রতিনিধিদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্বকরেন বিআরটিএ’র সচিব মো. শওকত আলী।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে, ৮ দফা দাবি বিআরটিএ কর্তৃপক্ষ ও শ্রমিক নেতৃবৃন্দ অবিলম্বে পূর্ণাঙ্গ আলোচনা বৈঠক অনুষ্ঠানের মাধ্যমে দাবিসমূহ পূরণের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন। এই সিদ্ধান্তের ভিত্তিতে ঐক্য পরিষদ নেতৃবৃন্দ ২৭ ও ২৮ ডিসেম্বর আহুত ৪৮ ঘণ্টার ধর্মঘট কর্মসূচি সাময়িকভাবে স্থগিত ঘোষণা করেন।

সভায় বিআরটিএ’র পরিচালক (প্রশাসন) ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইউসুব আলী মোল্লা, পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. নুরুল ইসলাম, পরিচালক (অপারেশন) শিতাংসু শেখর বিশ্বাস, ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আজিজুল হক মুক্ত, সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল, যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক চৌধুরী, কোষাধ্যক্ষ মুহাম্মদ শাহ আলম, চট্টগ্রাম জেলা ঐক্য পরিষদের সদস্য সচিব ফারুক হোসেন ও উপদেষ্টা ওয়াজি উল্লাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন