সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ১০:১৭:১৭ পিএম

রুটকে ‘বালক’ বলে উপহাস পন্টিংয়ের

খেলাধুলা | রবিবার, ২৪ ডিসেম্বর ২০১৭ | ১১:৪৮:৫৮ পিএম

অ্যাশেজে টানা তিন ম্যাচ হেরে ইতিমধ্যে সিরিজ হাতছাড়া হয়ে গেছে ইংল্যান্ডের। মান বাঁচাতে বাকি দুই ম্যাচে জয়ের বিকল্প নেই ইংলিশদের। তাছাড়া, অন্তত এক ম্যাচে জয় তুলে নিতেই হবে জো রুটের দলের হোয়াইটওয়াশ এড়াতে।

তবে, ইংলিশদের শেষ সম্মান নিয়ে ফেরা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

জো রুটকে অধিনায়ক হিসেবেও বড্ড বেমানান বলে মন্তব্য করেছেন এই কিংবদন্তি অজি অধিনায়ক। গত গ্রীষ্মেই অ্যালিস্টার কুকের কাছ থেকে টেস্ট অধিনায়কত্ব বুঝে নিয়েছেন রুট। তারপর, তার নেতৃত্বেই দক্ষিণ আফ্রিকা আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতেছে ইংল্যান্ড।

কিন্তু অস্ট্রেলিয়ার এসে অ্যাসেজ সিরিজে মুদ্রার উলটো পিঠ দেখতে হচ্ছে এই ইংলিশ দলপতিকে। মাঠে পারফর্ম করতে পারছে না তার দল। অস্ট্রেলিয়ায় টানা আট টেস্টে হেরেছে ইংল্যান্ড। ব্যাট হাতেও খুব একটা ছন্দে নেই রুট নিজেও।

রিকি পন্টিংয়ের মতে, অধিনায়ক হিসেবে ড্রেসিংরুমে যে প্রভাব রাখার কথা রুটের। তা রাখতে পারছেন না ইংলিশ অধিনায়ক। মিডিয়ায় রুটের শান্তভাবে কথা বার্তা দেখে পন্টিংয়ের মনে হয়েছে রুট লজ্জা পাচ্ছেন। এমন কঠিন সময়ে রুটের খোলস ছেড়ে বেরিয়া আসা উচিত বলেও জানিয়েছেন তিনি।

রুটকে ছোট বালক বলেও উপহাস করেছেন পন্টিং। এ প্রসঙ্গে তিনি বললেন, ‘যেভাবে সে গত সপ্তাহে ম্যাচের পর উত্তর দিয়েছে, এমনকি ব্রিসবেন ম্যাচের পরও; একটা ছোট বালক মনে হয়েছে। একজন অধিনায়ক হিসেবে আপনার কাছে আরও বেশি কিছু আশা করা হয়। বিশেষ করে যখন সময় খারাপ আসে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন