শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ০৬:০৪:৫১ পিএম

দিল্লিতে পন্টিং, ফিরছেন ওয়ার্ন

খেলাধুলা | সোমবার, ২৫ ডিসেম্বর ২০১৭ | ১১:১৮:০০ এএম

দু'বছরের নির্বাসন কাটিয়ে রাজস্থান রয়্যালস ফিরছে আইপিএলে। সঙ্গে ফিরছেন তাদের প্রিয় অস্ট্রেলীয় তারকাও। সব কিছু ঠিকঠাক চললে শেন ওয়ার্ন হতে চলেছেন রাজস্থান রয়্যালসের নতুন মেন্টর।

২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল শিল্পা শেট্টিদের দল। সেই দলের অধিনায়ক ছিলেন ওয়ার্ন। খেলা ছেড়ে দিলেও তার সঙ্গে বরাবর সুসম্পর্ক ছিল পুরনো ফ্র্যাঞ্চাইজি কর্তাদের।

আইপিএলে স্পট ফিক্সিং নিয়ে কেলেঙ্কারির জেরে শিল্পা, রাজ কুন্দ্রা আর যুক্ত নেই রাজস্থান রয়্যালসের সঙ্গে।

তবে মালিকানার গঠন বদলে গেলেও ওয়ার্নের প্রত্যাবর্তন প্রায় নিশ্চিত। বিশ্বস্ত সূত্রের খবর, অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনারের সঙ্গে কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজির। কয়েক দিনের মধ্যে ওয়ার্নের নাম ঘোষণাও করা হতে পারে মেন্টর হিসেবে।

অস্ট্রেলীয় লেগস্পিনারের সঙ্গে একাদশতম আইপিএলে টক্কর দিতে দেখা যেতে পারে তার এক প্রাক্তন সতীর্থকে। তিনি রিকি পন্টিং।

মুম্বই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে দারুণ কাজ করে গিয়েছেন পন্টিং। কিন্তু গত বার তার জায়গায় মাহেলা জয়বর্ধনেকে কোচ করে নিয়ে আসে রোহিত শর্মার দল।

বিশ্বস্ত সূত্রের খবর, আইপিএলে ফিরতে চলেছেন গুরু পন্টিং। এ বার তাকে দেখা যেতে পারে দিল্লি ডেয়ারডেলিভসের কোচ হিসেবে।

হার্দিক পাণ্ড্য, নীতিশ রানার মতো তরুণ ক্রিকেটাররা মুম্বই ইন্ডিয়ান্সে উপকৃত হয়েছেন পন্টিংয়ের কোচিং থেকে। এ বার দিল্লি ডেয়ারডেভিলসে এলে দেশের দুই সম্ভাবনাময় ক্রিকেটার শ্রেয়স আইয়ার এবং ঋষভ পন্থ পেতে পারেন তার অমূল্য পরামর্শ।

গত বার পর্যন্ত দিল্লির কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। তার আগে রাহুল কোচ ছিলেন রাজস্থান রয়্যালসের। কিন্তু ভারতের যুব দলের কোচ হওয়ায় স্বার্থ সংঘাতের কারণে আইপিএল থেকে সরে দাঁড়াতে হয়েছে তাকে।

রাহুলের জায়গাতেই দিল্লি ডেয়ারডেভিলসের প্রধান কোচ হিসেবে আসতে পারেন পন্টিং। এখানেই শেষ হচ্ছে না অস্ট্রেলীয় কোচদের তালিকা।

আর এক অস্ট্রেলীয় ব্রেট লি-ও কোনও ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে পারেন। এখানেই অবশ্য অস্ট্রেলীয় গুরুদের তালিকা শেষ হচ্ছে না। ব্র্যাড হজ কোচ থাকছেন কিংগস ইলেভেন পঞ্জাবের।

শোনা যাচ্ছে কোনও একটি দলে বোলিং কোচ হিসেবে যোগ দিতে পারেন ব্রেট লি। কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচও যথষ্টে বড় তারকা্ জাক কালিস। আবার বিরাট কোহালিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটিং কোচ হিসেবে যোগ দেয়া প্রায় নিশ্চিত ভারতের বিশ্বকাপজয়ী দলের প্রাক্তন কোচ গ্যারি কার্স্টেনের।

আরসিবি-র বোলিং কোচ হিসেবে দেখা যেতে পারে কোহালি-ঘনিষ্ঠ এবং সদ্য ক্রিকেট থেকে অবসর নেয়া আশিস নেহরাকে। ওয়েবসাইট।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন