মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ ১১:২৭:৫১ পিএম

নৌকার বিজয় নিশ্চিত করতে হবেঃ রমেশ চন্দ্র সেন

এস. এম. মনিরুজ্জামান মিলন | জেলার খবর | ঠাকুরগাঁও | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭ | ১০:৫৯:৪১ এএম

সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতীক নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে হবে। বিজয় নিশ্চিত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা গড়া এবং জনগণের সেবা করার সুযোগ দিতে হবে আওয়ামী লীগকে।

সোমবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের পাটিয়াডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রমেশ চন্দ্র সেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করার। কিন্তু ষড়যন্ত্রকারীর তা হতে দেয়নি। ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে। কিন্তু তারপরও আমরা দমে যায়নি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করার হাল ধরেছেন। তারই ধারাাহিকতায় দেশে শুধু উন্নয়ন আর উন্নয়ন করেই চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সাথে জনগণও এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, এক সময় মানুষ বলত বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি; কিন্তু আজ সেসব মানুষরাই বলছে বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি নয়, বাংলাদেশ উপচে পড়া ঝুড়ি। কেন বলেছে এসব কথা জানেন, কারণ বাংলাদেশ এখন সারাবিশ্বের মানচিত্রে উন্নয়নশীল দেশ। খুব অল্পসময়ের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়।

রমেশ সেন বলেন, শিক্ষার মানোন্নয়নের আওয়ামী লীগ সরকার চুপ করে নেই; শিক্ষার মানোন্নয়নে সরকার বদ্ধ পরিকর। শিক্ষার মান নিশ্চিত করতে সরকার কাজ করছে। শুধু শিক্ষা খাতেই নয়, প্রত্যেকটি খাতেই ব্যাপক উন্নয়ন করেছে এ আওয়ামী লীগ সরকার।

বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিজয়ী করে মতায় আনতে হবে। তাহলেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়। এজন্য সকলের প্রতি আহ্বান জানান সাংসদ রমেশ চন্দ্র সেন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক ও পাটিয়াডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোশারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম স্বপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক, রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নীপেন্দ্র নাথ ঝা, সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, পাটিয়াডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪তলা একাডেমীক ভবনের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৭০ লক্ষ ৫০ হাজার টাকা। ভবনটির নির্মানের তত্ত্বাবধানে রয়েছে পঞ্চগড়ের শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। আগামী ৯ মাসের মধ্যে ভবনটির নির্মাণ কাজ সম্পন্ন হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন