সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ১২:২২:২৬ এএম

আদালতে খালেদা জিয়া, বাইরে শীতাতপ নিয়ন্ত্রিত প্রিজন ভ্যান

আইন আদালত | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭ | ০১:০৪:১৩ পিএম

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার সকাল ১১.৩৫টায় তিনি আদালতে পৌঁছেন।

খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে আদালতে শীতাতপ নিয়ন্ত্রিত ও বুলেট প্রুফ প্রিজন ভ্যান আনা হয়েছে। পুরান ঢাকার বিশেষ জজ আদালত এলাকা ও আশপাশ এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

বিশেষ আদালত এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিত লক্ষ্য করা গেছে। এছাড়া র‌্যাবের গাড়িও টহল দিচ্ছে।গতদিনের মতো আদালতে প্রবেশের পথে স্থাপন করা হয়েছে আর্চওয়ে। এর পাশপাশি পুলিশের হাতে আছে হ্যান্ড মেটাল ডিটেক্টরও। ভেতরে আসামির গতিবিধি পর্যবেক্ষণে এর ভেতরে আছে ক্লোজ সার্কিট ক্যামেরাও।

গত জুন মাসে এ ধরনের তিনটি প্রিজন ভ্যান আনা হয়েছে দেশে। মূলত গুরুত্বপূর্ণ আসামিদের পরিবহনের জন্য এই ভ্যানগুলো ব্যবহার করার কথা আছে বলে জানান এক পুলিশ কর্মকর্তা। তিনদিনের মধ্যে যুক্তি তর্ক শেষ করতে হবে খালেদা জিয়ার আইনজীবীদের।

পুরান ঢাকার বকশিবাজারে বিশেষ জজ আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন ছাড়াও এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন