শুক্রবার, ২২ জুন ২০১৮ ০৭:৫৭:২৯ এএম

জম্মু-কাশ্মির সীমান্তে গোলাগুলি, ৩ পাক সেনা নিহত

আন্তর্জাতিক | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭ | ০১:২২:১৫ পিএম

ভারতীয় সেনাবাহিনী জম্মু-কাশ্মির সংলগ্ন ভারত-পাকিস্তান সীমান্ত ‘লাইন অব কন্ট্রোল’ (এলওসি) পেরিয়ে পাকিস্তান অংশে ঢুকে গুলি চালিয়ে ৩ পাকিস্তানি সেনাকে হত্যা করেছে। গোলাগুলিতে আহত হয়েছেন আরেক পাকিস্তানি সেনা সদস্য।

ভারতীয় গোয়েন্দা সংস্থার সূত্রে টাইমস অব ইন্ডিয়া জানায়, অস্ত্রবিরতি অমান্য করে শনিবার পাকিস্তান অধিকৃত কাশ্মির অংশ থেকে এলওসি’র অপর দিকে কেরি সেক্টরে ভারতীয় সেনাদের লক্ষ্য করে অতর্কিতে তীব্র গুলিবর্ষণ শুরু হয়। তখন ভারতও পাল্টা গুলি ছোড়ে। এ ঘটনায় মেজর পদমর্যাদার এক কর্মকর্তাসহ তিন ভারতীয় সেনা সদস্য নিহত এবং একজন আহত হন। পরে আহত সৈনিকও মারা যান।

ওই হামলার প্রতিশোধ হিসেবেই সোমবার গভীর রাতে ভারতীয় সেনাবাহিনী সীমান্ত পেরিয়ে পাকিস্তানি কাশ্মিরে ঢুকে গুলি চালানো শুরু করে এবং গোলাগুলির এক পর্যায়ের ওই চার পাকিস্তানি সেনাকে গুলিবিদ্ধ করতে সফল হয়।

গত বছরও এলওসি পেরিয়ে পাকিস্তানে ঢুকে অনেকটা একই রকম একটি সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় সেনাবাহিনী। তবে সেটা পাকিস্তানি সেনা নয়, সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার জন্য। ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর চার পাকিস্তানি জঙ্গি জম্মু-কাশ্মিরের উরিতে সেনা চৌকিতে অতর্কিতে হামলা চালিয়ে ১৯ সেনাসদস্যকে হত্যা করে।

এর জবাবে ১১ দিন পর পাকিস্তানে ঢুকে এলওসি সংলগ্ন জঙ্গি ঘাঁটিগুলোতে অভিযান চালিয়ে সেগুলো ধ্বংস করে ভারতীয় সেনাবাহিনী। ওই অভিযানে বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন