বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ ০৬:১৯:৩৬ এএম

বিএনপিকে ২০২৯ সালের নির্বাচনে চিন্তা করেতে হবে

রাজনীতি | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭ | ০৭:৫৪:৫৮ পিএম

বিএনপির ২০১৮ সালের নির্বাচনে নয়, জেতার জন্য ২০২৯ সালের নির্বাচনের ফলাফল নিয়ে চিন্তা করেতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত বিজয় দিবসের এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

হানিফ বলেন, বিএনপি ক্ষমতায় থেকে লুটপাট করে দেশের টাকা বিদেশে পাচার করেছে। দুর্নীতি করেছে। যে প্রতিষ্ঠানের অস্থিত্ব নেই সেই প্রতিষ্ঠানের নামে টাকা তুলে আত্মসাৎ করেছে। বিএনপিকে ক্ষমা চেয়ে সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, তা না হলে তারা ধীরে ধীরে আঁস্তাকুড়ে যাবে।

‘সরকার পাকিস্তানি কায়দায় দেশ চালাচ্ছে’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এ বক্তব্যের জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, খালেদার চিন্তা-চেতনা ও মননে পাকিস্তানপ্রীতি। ওনার মনে পেয়ারে পাকিস্তান। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া ও বিএনপি দেশটাকে পাকিস্তানের ফেডারেল বানাতে চেয়েছিলেন। সেটা দেশের মানুষ ভুলেনি।

তিনি আরও বলেন, জিয়া দালাল আইন বাতিল করে যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ দিয়েছিলো। দেশটাকে পাকিস্তানি ভাবধারায় প্রতিষ্ঠিত করেছিলো।

অলোচনা সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মানবিক বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে। উন্নয়নের সব সূচকেই পাকিস্তানকে ছাড়িয়েছে বাংলাদেশ। বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলো। খালেদা জিয়ার দুর্নীতিবাজ পুত্র লন্ডনে বসে এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

আয়োজক সংগঠনের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কার্যিকারী সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন