মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ১০:৫২:১২ পিএম

মিরপুর অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জরিমানা

নগর জীবন | বুধবার, ২৭ ডিসেম্বর ২০১৭ | ০৭:৪৮:২৪ পিএম

রাজধানীর মিরপুর এলাকায় নকশা বহির্ভূত অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে। এসময় সংশ্লিষ্টদের ১০ লাখ টাকা জরিমানাও করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)’র ভ্রাম্যমাণ আদালত।

বুধবার মিরপুর এলাকায় পরিচালিত এক অভিযানে বিভিন্ন ভবনের বেজমেন্ট, গ্রাউন্ড ফ্লোর ও কার-পার্কিয়ের জায়গায় নকশা বহির্ভূত স্থাপনা অপসারণ ও জরিমানা করা হয়।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অঞ্চল-৩ এর অথরাইজড কর্মকর্তা মো. মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান চালায়।

মিরপুরের সেকশন-১১, ব্লক-ডি, ৩নং রোডের ৩৪নং হোল্ডিংয়ে ১৫ তলা ভবনের সেট-ব্যাক এরিয়ায় (ভবনের চারদিকে আবশ্যিক উন্মুক্ত স্থান) নকশা বহির্ভূত ছাদ নির্মাণ করায় ‘নর্দান ফাউন্ডেশন’ ডেভেলপার কোম্পানিকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ১৫ দিনের মধ্যে নকশা বহির্ভূত ছাদের অংশ ভেঙে ফেলার জন্য সময় দেয়া হয়।

এছাড়া ভবনের গ্রাউন্ড ফ্লোরে অবৈধভাবে ব্যবসা পরিচালনার জন্য কাপড়ের শো-রুম ‘টপ টেন’কে ৫ লাখ টাকা জরিমানা করা হয় এবং ১৫ দিনের মধ্যে অন্যত্র স্থানান্তরের জন্য সময় দেয়া হয়।

সেকশন-১২, ১নং রোডের ৭৬নং হোল্ডিংয়ের দ্বিতীয় তলায় ‘এনআরবি ব্যাংক’ এর শাখা ও পার্কিংয়ের জায়গায় ওই ব্যাংকের একটি এটিএম বুথ সরিয়ে নেয়ার জন্য ৩০ দিন সময় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আবাসিক হিসেবে অনুমোদন নিয়ে ভবনে বাণিজ্যিক ব্যবহারের কারণে এই আদেশ দেয়া হয়।

এছাড়া একই এলাকার ১২টি ভবনের সামনের রাস্তা ও ফুটপাতের ওপর বিভিন্ন অবৈধ স্থাপনা ও কার-পার্কিংয়ের স্থলে ৮টি দোকান অপসারণ করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন