মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ০২:৩০:০৯ এএম

ব্যাটিং পজিশনে আপত্তি নেই, বোলিং নিয়ে খুশি মিরাজ

খেলাধুলা | বুধবার, ২৭ ডিসেম্বর ২০১৭ | ০৭:৫৮:৫৬ পিএম

বাংলাদেশের ক্রিকেটে ভবিষ্যতের সাকিব আল হাসান হওয়ার সম্ভাবনা যার মাঝে দেখা যায় তিনি মেহেদী হাসান মিরাজ। ধুমকেতুর মত আবির্ভাবের পর তরুণ এই অল-রাউন্ডার দলে নিজের জায়গা ইতিমধ্যেই বেশ শক্ত করে ফেলেছেন। তবে এই মুহূর্তে এই তরুণের বোলিংটাই বেশি প্রয়োজন দলের। সেই সঙ্গে লোয়ার অর্ডারে ব্যাটিং। এই দুই জায়গায় নিজের বর্তমান অবস্থান নিয়ে বেশ খুশি মিরাজ।

টেস্টে ২০ ইনিংসের ১২টি মিরাজ খেলেছেন আট নম্বরে, ছয়টি নয়ে। একবার নেমেছেন ১০ নম্বরে, অন্যবার পাঁচে। ওয়ানডেতে চারটি ইনিংসই খেলেছেন আট নম্বরে। টি-টোয়েন্টিতে নামেন আট-নয় নম্বরে। একজন ব্যাটসম্যান হয়েও এত নীচে খেলতে কোনো আপত্তি নেই তারা। দলের প্রয়োজনে যে কোনো পজিশনে খেলতে রাজি মিরাজ।

আজ বুধবার মিরপুর ইনডোর স্টেডিয়ামে ফিটনেস টেস্টে উত্তীর্ণ এই তরুণের ভাষায়, 'বাংলাদেশ দলে এখন ব্যাটিং অর্ডার যেমন আছে, তাতে করে আমাকে লেট অর্ডারে ব্যাটিং করতে হবে। কিন্তু আমি খুশি। সামনে সুযোগ পেলে ব্যাটিংয়ে উন্নতি করে উপরে খেলার চেষ্টা করব। এখন বোলার হিসেবে আছি, এটাতেই আমি সন্তুষ্ট। বোলিং নিয়ে আমি খুশি। আমার কাছ থেকে দল বোলার হিসেবেই ভালো কিছু চায়। '

জানুয়ারি থেকেই ত্রিদেশীয় সিরিজ দিয়ে নতুন সিজন শুরু করবে বাংলাদেশ। আগামী বছরটা টাইগারদের জন্য ব্যস্ততম। খেলার পাশাপাশি ফিটনেস নিয়েও তাই সচেতন মিরাজ, 'এই বছর আমাদের অনেক খেলা আছে। আমাদের শুরুর চ্যালেঞ্জটা অনেক বেশি। সবচেয়ে বড় কথা সবার ফিট থাকতে হবে। দলের সবাই ফিট থাকলে সবার মধ্য থেকে সেরাটা বের হয়ে আসে। আমি আশাবাদী, আমাদের দলটা ভালো কিছু করবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন