বুধবার, ২০ জুন ২০১৮ ১১:২২:৩৮ পিএম

দেশে সুষ্ঠু ও সুন্দর একটি নির্বাচন হয়েছে

রাজনীতি | বুধবার, ২৭ ডিসেম্বর ২০১৭ | ০৯:১৩:০৮ পিএম

রংপুর সিটি করপোরেশনে সুষ্ঠু নির্বাচন হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, আমার মনে হয়, বাংলাদেশে এই প্রথম সুন্দর একটি নির্বাচন হয়েছে।

বুধবার দুপুরে চট্টগ্রামের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন এরশাদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত এরশাদ বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি একটি ফ্যাক্টর হিসেবে দাঁড়িয়েছে। জাতীয় পার্টিকে সবাই সঙ্গে নিতে চাচ্ছে। তবে নেতাকর্মীদের ওপর নির্ভর করছে তারা কার সঙ্গে জোট বাঁধবে।

এরশাদ বলেন, রংপুর নির্বাচনের আগে বলেছিল নির্বাচন কমিশনের এটা পরীক্ষা। সে পরীক্ষায় নির্বাচন কমিশন উত্তীর্ণ হয়েছে।

ব্যক্তিগত একদিনের সফরে উড়োজাহাজে করে আজ চট্টগ্রাম যান এরশাদ। এ সময় জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মাহামুদুল ইসলাম ও সোলায়মান আলম শেঠ এবং চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সভাপতি মেহজাবিন মোর্শেদ এমপি উপস্থিত ছিলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘জাতীয় পার্টি সংগঠিত হচ্ছে। ৩০০ আসনে আমাদের প্রার্থী আছে। কতজন জয়ী হতে পারে, সে ব্যাপারে এখনো নিশ্চিত নই। তবে রংপুরে বিপুল ভোটে বিজয়ের পর কর্মীদের মধ্যে উৎসাহ সৃষ্টি হয়েছে।’

গত ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন হয়। এতে মেয়র পদে জাতীয় পার্টির লাঙল প্রতীক নিয়ে মোস্তাফিজার রহমান মোস্তফা এক লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে জয়ী হন। নৌকা প্রতীক নিয়ে মেয়র সরফুদ্দীন আহমেদ পান ৬২ হাজার ৪০০ ভোট। আর ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির কাওসার জামান বাবলা পান ৩৫ হাজার ১৩৬ ভোট। রংপুরের নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকারের আমলে জাতীয় পার্টির কোনো প্রার্থী মেয়র পদে জয়ী হলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন