শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৬:০৭:৩২ এএম

অ্যাওয়ে ম্যাচে সিটির টানা ১১ জয়

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০১৭ | ১০:৫৮:৫৩ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা জয়ের রেকর্ডটা আগেই নিজেদের করে নিয়েছিল ম্যানচেস্টার সিটি। টানা জয়ের সংখ্যাটাকে এবার ১৮তে নিয়ে গেল পেপ গার্দিওয়ালার দুর্দান্ত সিটি।

বুধবার রাতে নিউক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে সংখ্যাটাকে আরো বাড়িয়েছে লিগে এখনো পর্যন্ত অপরাজিত থাকা সিটি। সিটির পক্ষে একমাত্র গোলটি করেছেন রহিম স্টার্লিং।

প্রতিপক্ষের মাঠে এদিন সিটির জয়টি আরো বড় ব্যবধানেই হওয়া উচিত ছিল। প্রাধান্য বিস্তার করেই খেলেছে তারা। কিন্তু নিউক্যাসল গোলরক্ষকের দারুণ প্রচেষ্টায় সেটি সম্ভব হয়নি। তাছাড়া রক্ষণাত্মকও খেলেছে স্বাগতিক দল। যা নিয়ে ম্যাচ শেষে কিছুটা ক্ষোভ ঝরেছে গার্দিওয়ালার কণ্ঠে। এদিন ম্যাচের ৩১ মিনিটে গোল করেন রহিম স্টার্লিং।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানটেস্টার ইউনাইটেডের চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে গেল সিটি। ২০ ম্যাচে ১ ড্র ও ১৯ জয়ে ৫৮ পয়েন্ট গার্দিওয়ালার দলের। অন্যদিকে সমান ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪৩। ১৩ ম্যাচে জয়ের বিপরীতে ৪টি ড্র ও ৩ হার তাদের। ১৮ পয়েন্ট নিয়ে নিউক্যাসল ইউনাইটেডের অবস্থান ১৫তম।

দুর্দান্ত সিটি এই জয়ে স্পর্শ করেছে আরেকটি রেকর্ড। এদিনের জয় দিয়ে অ্যাওয়ে ম্যাচে টানা ১১ জয় পেয়েছে সিটি। ২০০৮ সালে যে রেকর্ডটি গড়েছিল চেলসি। আর একটি অ্যাওয়ে ম্যাচে জয় পেলে সেই রেকর্ড নতুন করে লেখাবে সিটি। অন্যদিকে ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে টানা জয়ে বায়ার্ন মিউনিখকে এখন ছোঁয়ার পথে সিটি। বুন্দেসলিগায় টানা ১৯ জয়ের রেকর্ড আছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের। তাদের ছুঁতে লিগে আর একটি জয় দরকার সিটির। ছাড়িয়ে যেতে দরকার দুটি জয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন