সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ০৪:৩১:০৯ পিএম

নিষিদ্ধ হতে যাচ্ছেন সাব্বির!

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০১৭ | ০৯:৪২:১৯ পিএম

সাব্বির রহমানকে অনেকেই হয়তো মনে করেন বাংলাদেশের ক্রিকেটের একজন ভবিষ্যত তারকা। তবে সেই সাব্বিরেই এখন বিভিন আলোচিত ঘটনার জন্ম দিয়ে হচ্ছেন সমালোচিত। তার বিরুদ্ধে সর্বপ্রথম যে অভিযোগ উঠেছে, সেটি হচ্ছে মেয়েঘটিত অভিযোগ। আর সেটা গতবার বিপিএলের আসরের। আর এরপরেই বিভিন্নভাবে সমালোচিত হোন ২০১৪ সালে বাংলাদেশের হয়ে অভিষেক ঘটা এই তারকার।

আর এখন যে বিষয়টি আলোচিত সেটি হচ্ছে দর্শক পিটানো। গেলো কয়েকটি সিরিজে ফর্মহীন সাব্বির জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) খেলতে চট্টগ্রাম গিয়েছিলেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো সেখানেও ছিলেন আহামরি কিছু করতে পারেননি। এনসিএলের শেষ রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে ম্যাচে রানের খাতা না খুলেই আউট হন এ তিনি। অভিযোগ উঠেছে, এ নিয়ে গ্যালারি থেকে এক দর্শক কটুক্তি করেন। সাব্বির ফিল্ডে থাকা আম্পায়ার গাজী সোহেল ও তানভির আহমেদের অনুমতি নিয়ে কিছু সময়ের জন্য মাঠের বাইরে যান। এরপর সেই দর্শককে ডেকে এনে সাইড স্ক্রিনের পিছনে মারধর করেন।

ঘটনাটি মাঠের আম্পায়ার ও ম্যাচ রেফারির কানে পৌঁছায়। সূত্র জানিয়েছে, হেয়ারিংয়ের সময় ম্যাচ রেফারি ও আম্পায়ারদের সঙ্গেও প্রচণ্ড বাজে আচরণ করেন সাব্বির।

বিসিবির শৃঙ্খলা কমিটি বিষয়টি নিশ্চিত করে। যার ফলে ম্যাচ রেফারি তার রিপোর্টে সাব্বিরের বিরুদ্ধে দর্শক পেটানোর অভিযোগ আনেন। ম্যাচ রেফারির দর্শক পিটানোর অভিযোগের পাশাপাশি বাজে আচরণের বিষয়টিও তার রিপোর্টে লিখেছেন। অভিযোগ সত্য প্রমাণিত হলে কঠিন শাস্তির মুখোমুখি হবেন সাব্বির।

এর আগেও বিপিএলে মেয়েঘটিত ব্যপারে সাব্বিরকে সতর্ক করে দেওয়া হয় শৃঙ্খলার ব্যাপারে। আর এই ব্যাপারে তাকে বলেও দেওয়া হয় যে শৃঙ্খলা ভাঙলে তিনি পরবর্তীতে নিষিদ্ধ হতে পারেন। আর সেটাই যদি হয় তাহলএ ত্রিদেশীয় সিরিজে হয়তো দেখা নাও যেতে পারে বাংলাদেশের এই হার্ঢিটার ব্যাটসম্যানকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন