বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ ০৯:৪২:২১ এএম

মুক্তিযোদ্ধা সামছুল আলম স্মৃতি সম্মাননা পেলেন সাংবাদিক ফারুক

জাতীয় | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭ | ১২:২৬:৩৭ এএম

সাংবাদিকতায় অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম তালুকদার স্মৃতি সম্মাননা পেলেন দৈনিক নতুন সংবাদ এর জ্যেষ্ঠ প্রতিবেদক এম উমর ফারুক।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মহান বিজয় দিবসের আলোচনা ও পেশাজীবী গুণীজনদের সম্মাননা অনুষ্ঠানে এ পদক দেয়া হয়।

মুক্তিযুদ্ধকালীন ৯নং সেক্টরের সেকেন্ড ইন কমান্ড বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম তালুকদার স্মৃতি সংসদ এর উদ্যোগে প্রধান অতিথি সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তফা জামাল হায়দারের হাত থেকে তিনি এ সম্মাননা গ্রহণ করেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এড. ফারহানা জাহান নিপার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোস্তফা জামাল হায়দার বলেন, আমরা গর্বিত বিজয়ের মাসে দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করতে পারছি।

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম একজন দেশপ্রেমিক ছিলেন। নিজের ক্ষমতার জন্য তিনি কারো সাথে আপস করেননি। তিনি এলাকার উন্নয়নে তার অবস্থান থেকে ব্যাপক ভূমিকা পালন করলেও মৃত্যুর সময় অনেক কষ্ট, দুঃখ, যন্ত্রণা নিয়ে গেছেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, ডিএল মহাসচিব সাইফুদ্দিন মনি, সাবেক ছাত্রনেতা আল আমীন প্রমুখ।

সভায় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম তালুকদার স্মৃতি সম্মাননা দেয়া হয় সাংবাদিকতায় দৈনিক নয়াদিগন্তের অতিরিক্ত বার্তা সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন, মো. মতিউর রহমান সরদারসহ ১৫ জনকে।

মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান খান বীর প্রতীক, মরণোত্তর বীর উত্তম শাহ আলমসহ ২০ জন বীর মুক্তিযোদ্ধাকে এবং সমাজ সেবা ও সংগঠক হিসেবে মো. মঞ্জুর হোসেন ঈসাসহ ১০ জন স্মৃতি পদক দেয়া হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন