রবিবার, ২৪ জুন ২০১৮ ০১:৪৩:০৩ এএম

শাহজালালে বিমান ওঠা-নামা বন্ধ

জাতীয় | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭ | ১০:২০:১০ এএম

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারো সাময়িকভাবে বিমান ওঠা-নামা বন্ধ রয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১টার পর থেকে দেশি-বিদেশি সব ফ্লাইটের সিডিউল বির্যয়ের শিকার হয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালেও বিমান চলাচল স্বাভাবিক হয়নি বলে জানা গেছে।

ঘন কুয়াশার কারণেই এই অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে উল্লেখ করে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ জানান, আন্তর্জাতিক ফ্লাইটের মধ্যে রেঙ্গুন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা বার্মা এয়ার ওয়েজের একটি ফ্লাইট অবতরণ করতে ব্যর্থ হয়। একইভাবে একটি বাংলাদেশি বেসরকারি এয়ারলাইন্সের ফ্লাইটও অবতরণ করতে পারেনি। পরে এ ফ্লাইট দুটি রেঙ্গুনে ফিরে যায় বলে জানা গেছে। এছাড়া এসময়ে ঢাকা থেকেও কোনো ফ্লাইট উড্ডয়ন করতে পারেনি।

এর আগে বৃহস্পতিবার ভোর সোয়া ৪টা থেকে বুধবার সকাল সোয়া ১০টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে অচল ছিল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ওই সময়ে দেশি-বিদেশি মোট ১৩ ফ্লাইটের সিডিউল বির্যয়ের শিকার হয়। ফলে বিমানবন্দরে এসব ফ্লাইটের অপেক্ষামাণ যাত্রীরা বৃহস্পতিবারের মতো আজও চরম ভোগান্তিতে পড়েছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডিউটি সিকিউরিটি অফিসার এয়ারপোর্ট আর্মড পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) ভূঁইয়া মাহবুবু হাসান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন