বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০৫:০৭:১৭ এএম

ইংল্যান্ডের হতাশা ওয়ার্নার, স্মিথ আর বৃষ্টি

খেলাধুলা | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭ | ০৪:৪০:১৮ পিএম

অ্যাশেজ সিরিজে এই প্রথম জয়ের সুবাস পাচ্ছিল ইংল্যান্ড। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার থেকে যোজন যোজন এগিয়ে থাকায় মেলবোর্নে সিরিজের চতুর্থ টেস্টটি জয়ের আশায় ছিল সফরকারিরা। তাদের সেই আশাকে হতাশায় রূপ দিয়েছে বৃষ্টি। সঙ্গে অজি দলের দুই ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার আর স্টিভেন স্মিথ তো আছেনই।

মেলবোর্নে চলতি অ্যাশেজ টেস্টের চতুর্থ দিনের প্রায় পুরোটাই খেয়ে নিয়েছে বৃষ্টি। মাঝে যতটুকু খেলার সুযোগ পাওয়া গেছে, ততটুকু সময়ে ইংল্যান্ডকে চড়ে বসতে দেননি স্মিথ-ওয়ার্নার। তৃতীয় উইকেট জুটিতে তারা অবিচ্ছিন্ন আছেন ৩৮ রানে।

মেলবোর্নে বৃষ্টি বাধায় শেষ সেশনে এক বলও খেলা হয়নি। প্রথম সেশনটাই যা হয়েছে। লাঞ্চের পর দুই দফা বৃষ্টি পেরিয়ে ১৮ ওভারের মত খেলা হয়েছে। এরপর সেই যে শুরু, আর বন্ধ হয়নি। শেষ পর্যন্ত ২ উইকেটে ১০৩ রান নিয়ে ড্রেসিংরুমে ফিরেছে অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার অপরাজিত আছেন ৪০ রানে। তার সঙ্গে ব্যাট করছেন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। তিনি আছেন ২৫ রানে।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ক্যামেরুন বেনক্রফট আর ডেভিড ওয়ার্নার উদ্বোধনী জুটিতে তুলেছেন ৫১ রান। ২৭ রান করে বেনক্রফট ক্রিস ওসকের বলে বোল্ড হলে ভেঙেছে এই জুটিটি।

এরপর উসমান খাজাও বেশিদূর এগুতে পারেননি। চলতি অ্যাশেজে আরও একবার ব্যর্থ হয়ে ১১ রানে সাজঘরে ফিরেছেন এই ব্যাটসম্যান। তার উইকেটটি নিয়েছেন জেমস অ্যান্ডারসন।

এর আগে, ৯ উইকেটে ৪৯১ রান নিয়ে খেলতে নামা ইংল্যান্ড পুঁজিটা আর বড় করতে পারেনি। জেমস অ্যান্ডারসন দিনের প্রথম বলেই প্যাট কামিন্সের শিকার হয়েছেন। এতে অ্যালিস্টার কুকের ইনিংসটি আটকে গেছে ২৪৪ রানেই। ৪০৯ বলের হার না মানা ইনিংসে ২৭টি বাউন্ডারি হাঁকান ইংলিশ এই ওপেনার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন