বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ ১১:৩৭:১৩ এএম

নতুন বছরে কে হবেন দেশের নতুন রাষ্ট্রপতি? কে বিচারপতি?

জাতীয় | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭ | ০৭:৫৫:৪২ পিএম

নতুন বছরে কে হবেন দেশের নতুন রাষ্ট্রপতি? কে হবেন প্রধান বিচারপতি? নতুন বছরের দোড়গোড়ায় সকল মহলে ব্যাপক কৌতুহল নিয়ে ২০১৮ সালের আগমন ঘটছে। এই নতুন বছরটি বাংলাদেশের রাজনীতির জন্য ঘটনাবহুল হবে বলে পর্যবেক্ষকরা মনে করছেন।

বছরের শুরুতেই প্রধান বিরোধী রাজনৈতিক শক্তি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফারেনজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষিত হচ্ছে। রাষ্ট্রপক্ষ মনে করছেন এই মামলায় খালেদা জিয়াকে দন্ড ভোগ করতে হবে। বেগম খালেদা জিয়ার আইনজীবীরা বলছেন, রাজনৈতিক কালিমালিপ্ত এই মামলা। বিএনপিতেও মামলার রায় ঘিরে খালেদা জিয়া ও দলের ভাগ্যে কি ঘটবে এই নিয়ে উদ্বেগ উৎকন্ঠার শেষ নেই। তৃষিত মানুষের মধ্যে প্রশ্ন আর প্রশ্ন , কৌতুহল আর কৌতুহল।

প্রধান বিচারপতি এসকে সিনহা ঘটনাবহুল বিদায়ী বছরে ঝড় তুলে আলোচনা সমালোচনার জন্ম দিয়ে বিদায় নিলেও এখনও প্রধান বিচারপতি নিয়োগ হয়নি। সংবিধান বিশেষজ্ঞরা মনে করেন বেশিদিন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাখার সুযোগ নেই। নতুন বছরে প্রধান বিচারপতি নিয়োগ দেওয়া হবে। এক্ষেত্রে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আলোচনায় রয়েছেন। তিনি হবেন নাকি অন্যকেউ এনিয়েও আদালত পাড়ায় গুঞ্জন রয়েছে। বর্তমান রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ সকল বির্তকের উর্ধ্বে থেকে, সাংবিধানিকভাবে জনপ্রিয়তা নিয়েই তার মেয়াদের পাঁচটি বছর অতিক্রম করছেন। নতুন বছরে জাতীয় নির্বাচনের আগেই তার মেয়াদ শেষ হচ্ছে। নতুন রাষ্ট্রপতি কে হবেন এ নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ নতুন মেয়াদে আরেক দফা রাষ্ট্রপতি নির্বাচিত হবেন নাকি অন্য কাউকে সরকারি দল নির্বাচিত করবে তা নিয়ে রয়েছে সবার কৌতুহল। প্রশ্ন উঠছে অনেক উত্তর পাচ্ছেন না কেউ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন