সোমবার, ১৮ জুন ২০১৮ ১২:০৪:৫০ পিএম

ভারতের বিপক্ষে প্রোটিয়াদের সুখবর

খেলাধুলা | শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | ১২:৫৮:০৫ পিএম

ভারতের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে আগামী ৫ জানুয়ারি মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচটির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে প্রোটিয়ারা।

চলতি সপ্তাহে জিম্বাবুয়ের বিপক্ষে ঐতিহাসিক চারদিনের দিবারাত্রির টেস্টে ভাইরাসজনিত কারণে অসুস্থ ছিলেন অধিনায়ক ফাপ ডু প্লেসিস। ওই ম্যাচে তার সঙ্গে ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি স্পিড স্টার ডেল স্টেইনও। দলের সুখবর হচ্ছে ভারতের বিপক্ষের প্রথম ম্যাচেই ফিরেছেন এ দুই তারকা।

১৫ সদস্যের দলে রাখা হয়েছে দলের অন্যতম তারকা ক্রিস মরিসকেও। ইনজুরি কাটিয়ে উঠেছেন তিনি। পেসার দুয়ানে অলিভিয়েরের বদলে দলে জায়গা পেয়েছেন তিনি।

কুইন্টন ডি কক জিম্বাবুয়ের বিপক্ষের টেস্টে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়লেও তাকে দলে রাখা হয়েছে। আশা করা হচ্ছে ৫ জানুয়ারির আগেই তিনি সুস্থ হয়ে উঠবেন। যদি সে পর্যন্ত পুরোপুরি সেরে না ওঠেন তাহলে এবি ডি ভিলিয়ার্সের হাতেই গ্লাভস থাকার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণ আফ্রিকা সফরে ভারত তিন টেস্ট, ছয় ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট দল :

ফাপ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, থিওনিস ডি ব্রুইনি, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মার্করাম, মরনে মরকেল, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকওয়ে, ভারনন ফিলান্ডার, কাগিসু রাবাদা ও ডেল স্টেইন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন