মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮ ০৩:৪১:০৯ পিএম

সাকিবের ওপর ক্ষিপ্ত বিসিবি সভাপতি?

খেলাধুলা | শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | ০৫:১১:২১ পিএম

দুদিন আগে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোতে একটি ২০১৭ সালে টাইগারদের প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়ে একটি সালতামামি প্রকাশিত হয়েছিল। তাতে জানা যায়, ইংল্যন্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফির সময় টানা ব্যর্থতার মাঝে থাকা বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের ওপর নাখোশ হয়েছিলন বোর্ড কর্তারা।

দলে টিকে থাকার জন্য তাকে লাইফলাইন বেঁধে দেওয়া হয়েছিল। এবার জাতীয় দলের সাবেক কোচ নতুন বোমা ফাটালেন।
চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যন্ডের বিপক্ষে সেঞ্চুরি আর ম্যাচ জেতানো রেকর্ড জুটি গড়ে সাকিব জবাব দিয়েছিলেন। এবার ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাতকারে হাথুরু বলেছেন, তিনি মোটেও সাকিবের ওপর রাগ করে বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়েননি। বরং সাকিবের ওপর 'ক্ষিপ্ত' হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমন কথা বলেছেন। তার অন্য কোনো উদ্দেশ্য থাকার সম্ভাবনাও দেখেছেন হাথুরু।

একটু পেছনে ফিরে গেলে দেখা যাবে, বিভিন্ন সময় বিভিন্ন কর্মকাণ্ডের জন্য সমালোচিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের 'পোস্টার বয়' সাকিব। এর সর্বশেষ সংযোজন দক্ষিণ আফ্রিকা সফরের আগে টেস্ট থেকে সাময়িক ছুটি নেওয়া। ওই সফরে তিন ফরম্যাটে হোয়াইটওয়াশ হয়ে বছর শেষ করে বাংলাদেশ।

সাকিবের এই ছুটি নেওয়া বোর্ড কিংবা ক্রিকেটপ্রেমীরা ভালো চোখে নেয়নি।
বিশেষ করে ছুটিতে থাকার সময় সাকিব একটি রাজনৈতিক অনুষ্ঠানে যাওয়ায় এবং একজন প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় বিষয়টি নিয়ে আরও জলঘোলা হয়। এরপর হাথুরুসিংহে পদত্যাগের ঘোষণা দিলে পাপন গণমাধ্যমে বলেছিলেন, সাকিবের ছুটি নেওয়াটা মানতে পারেননি হাথুরু। তখনই সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে হাথুরুর বিবাদটা প্রকাশ্যে আসে।

কিন্তু হাথুরু তো সব নাকচ করে দিলেন। বরং তিনি সাকিবকে 'বুদ্ধিমান' বলেছেন। হাথুরু বিদায় নেওয়ার পর বিপিএলের মাঝপথেই মুশফিককে সরিয়ে সাকিবকে টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। হাথুরু এদেশের ক্রিকেটের অনেক হাড়ির খবরই জানেন। তাই তিনি সাক্ষাতকারে বলেছেন, 'সাকিবকে অনেক অনাকাঙ্খিত পরিস্থিতির মুখোমুখি হতে হবে। তবে সাকিব বুদ্ধিমান, আশা করি সে এসব সামাল দিতে পারবে। '

সাবেক কোচের বক্তব্যের প্রেক্ষিতে বিসিবি প্রধান এখনও কোনো বক্তব্য দেননি। তিনি সাকিবের ওপর ক্ষিপ্ত কিনা তা তিনিই বলতে পারবেন। তবে হাথুরুসিংহের মন্তব্যে অন্য কিছুর ইঙ্গিত পাওয়া যায়, যা তিনি জানেন কিন্তু প্রকাশ করেননি। সবকিছু পরিস্কার হবে নাজমুল হাসানের বক্তব্যের পরই।কালেরকণ্ঠ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন