শুক্রবার, ২২ জুন ২০১৮ ০৮:০১:০৯ এএম

জঙ্গি আবু সাঈদ ৩ দিনের রিমান্ডে

আইন আদালত | শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | ০৯:৪৫:৫৭ পিএম

বাংলাদেশে সিরিজ বোমা হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও কলকাতার মোস্ট ওয়ান্টেড আসামি জঙ্গি নেতা শ্যামল শেখকে (৩৩) অস্ত্রসহ বগুড়ায় গ্রেপ্তারের পর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু রায়হান এ রিমান্ড মঞ্জুর করেন।

জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক নূর-এ আলম সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ (শনিবার) বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে আবু সাঈদের ৭ দিনের রিমান্ড চাওয়া হয়। রিমান্ড আবেদনের শুনানি শেষে সন্ধ্যার দিকে আদালত আবু সাঈদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে বগুড়ার পুলিশ সুপার (অতিরিক্ত) মো. আসাদুজ্জামান জানান, শুক্রবার (২৯ ডিসেম্বর) দিনগত রাতে নন্দীগ্রাম উপজেলার বগুড়া-নাটোর মহাসড়ক থেকে আবু সাঈদকে গ্রেফতার করে ডিবি পুলিশ। বগুড়ায় জঙ্গি হামলার পরিকল্পনা ছিল আবু সাঈদের। এ পরিকল্পনা থেকে অপারেশনে অংশ নিতে শুক্রবার রাতে সে রাজশাহী থেকে বগুড়া যাচ্ছিল। এসময় তাকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ২০০৫ সালের সিরিজ বোমা হামলার মামলায় আবু সাঈদের মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। এরপর সে ভারতে পালিয়ে যায়। মধু বিক্রেতার ছদ্মবেশে ভারতে সে জঙ্গি কার্যক্রম চালাতো। ২০১৪ সালে ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ে একটি বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। সে ঘটনার সঙ্গে আবু সাঈদ জড়িত ছিল।

খাগড়াগড়ে বোমা বিস্ফোরণের পর কলকাতা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি আবু সাঈদ ওরফে শ্যামল শেখ ওরফে তালহা শেখকে ধরিয়ে দেয়ার জন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করে। এতে ২০১৫ সালের প্রথম দিকে সাঈদ ভারত থেকে পালিয়ে বাংলাদেশে আসে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন