শনিবার, ২৩ জুন ২০১৮ ০২:৫৬:৩৫ এএম

যশোরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

জাতীয় | রবিবার, ৩১ ডিসেম্বর ২০১৭ | ১১:১৪:২৪ এএম

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করতে যশোর পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যশোরের বিমান ঘাঁটিতে কুচকাওয়াজে যোগদান ছাড়াও তিনি ১৮ প্রকল্পের উদ্বোধন ও ১২টির ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

রোববার (৩১ ডিসেম্বর) ঢাকা থেকে রওনা দিয়ে হেলিকপ্টারে করে সকাল ১০টা ৪০ মিনিটের দিকে যশোরে বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানে অবতরণ করেন প্রধানমন্ত্রী। এর আগে সকাল পৌনে ১০টার দিকে হেলিকপ্টারে করে তিনি যশোরের উদ্দেশে রওনা দেন।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি বিমান বাহিনীর কুচকাওয়াজ ও আওয়ামী লীগ আয়োজিত জনসভায়ও ভাষণ দেবেন শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রীর যশোর আগমন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে যশোর শহর ও এর আশপাশের এলাকা। শহরের প্রবেশমুখের কয়েক কিলোমিটার আগে থেকে তোরণ নির্মাণ করা হয়েছে।

শহরজুড়ে প্রতিটি রাস্তায় কয়েক গজ দূরে দূরেই ছোট-বড় প্রায় দুই শ’ তোরণ শোভা পাচ্ছে। স্বাধীনতা, শেখ রাসেল, শেখ ফজলুল হক মনিসহ বিভিন্ন নামে এ তোরণগুলোর নামকরণ করা হয়েছে। শহরজুড়ে সাজ দেখা যাচ্ছে পোস্টার, প্ল্যাকার্ডেরও। যশোরের রাস্তায় এখন শোভা পাচ্ছে রঙ-বেরঙের পোস্টার-ব্যানার।

সন্ধ্যার পর যশোরের বিভিন্ন রাস্তায় মাইকে স্বাধীনতার গান ও বঙ্গবন্ধুর ভাষণ বাজতে শোনা যায়। গোটা যশোরজুড়েই বিরাজ করছে উৎসবের আমেজ। পোস্টারে যশোর বিভাগ ও যশোরকে সিটি করপোরেশন ঘোষণা এবং সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি করা হয়েছে।

সকালে যশোর এসেই প্রধানমন্ত্রী বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ (শীতকালীন) অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর বিকেল পৌনে ৩টায় তিনি যোগ দেবেন যশোর ঈদগাহ ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায়।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে দলের নেতাকর্মীদের মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও প্রাণ চাঞ্চল্য তৈরি হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন