শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ০১:২১:৪৯ এএম

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সরকার ও বিরোধীদলে রাখতে হবে

রাজনীতি | রবিবার, ৩১ ডিসেম্বর ২০১৭ | ১১:২৭:০৮ পিএম

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সরকারে রাখতে হবে, বিরোধী দলেও থাকবে। কারণ কাল যদি যুদ্ধাপরাধী ক্ষমতায় আসে তাহলে আমার নাতিকেও হত্যা করবে।

রোববার জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে সাহিত্য-সংস্কৃতি বিষয়ক সংগঠন ছায়ানীড়-এর সংবর্ধনা ও সঙ্গীতানুষ্ঠানে ইনু এসব কথা বলেন।

রাজনৈতিক সহকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, গণতন্ত্রের চশমা দিয়ে নির্বাচন দেখবেন না যুদ্ধের চশমা দিয়ে নির্বাচন দেখবেন-সেটাই এখন বিষয়। এই মুহূর্তে আমি যুদ্ধে আছি। শেখ হাসিনা এর নেতৃত্ব দিচ্ছেন। আমরা সম্মিলিতভাবে তার সঙ্গে আছি। যদি তাঁর (শেখ হাসিনা) পতন হয় এর জন্য আমরাই দায়ী থাকবো।

তথ্যমন্ত্রী বলেন, ঢাকায় যানজটের মধ্যে গাড়িতে বসে আমি প্রায়ই তরুণ-তরুণীদের লেখা বই কিংবা কবিতা পড়ি। সেদিন অস্ট্রেলিয়া প্রবাসী এক তরুণীর কবিতায় এমনটা পেলাম-‘চোখে চোখ রেখে কথা বললে সত্য বেরিয়ে আসে’। তখনই মনে পড়লো জিয়া এ কারণেই চোখে কালো চশমা পড়তেন।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, অর্থনীতিবিদ ড. এমএ ইউসুফ খান, চলচ্চিত্র ও নাট্যনির্মাতা সাহেদ সিদ্দিকী, ইনস্টিটিউট অব পিসের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী ও বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আব্দুস সবুর মিয়া প্রমুখ বক্তব্য দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন