শুক্রবার, ২২ জুন ২০১৮ ০৯:২৬:০৫ এএম

খেলা নিয়ে সংঘর্ষের ঘটনায় রাবির দুই বিভাগের পাল্টাপাল্টি অভিযোগ

মো: নুরুজ্জামান | শিক্ষাঙ্গন | রাজশাহী বিশ্ববিদ্যালয় | সোমবার, ১ জানুয়ারী ২০১৮ | ০৯:৩০:১৪ পিএম

রাজশাহী বিশ^বিদ্যালয়ের আন্তঃবিভাগ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই বিভাগের খেলোয়াড়দের সংঘর্ষের ঘটনায় উপাচার্য বরাবর পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দিয়েছে বিভাগ দুটি।

ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের শাস্তির দাবিতে সোমবার বিকেলে তারা এ অভিযোগ দেন। উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান উভয় বিভাগের সঙ্গে কথা বলে অভিযোগপত্র গ্রহণ করেছেন।

তিনি বলেন, উভয় দলের অভিযোগ শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করা হবে।’ ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক এম মিজানুর রহমান স্বাক্ষরিত অভিযোগপত্রে বলা হয়, খেলা চলাকালীন ফাইন্যান্স বিভাগের এক খেলোয়াড় আমাদের এক খেলোয়াড়কে ঘুষি মারে। খেলা শেষে মাঠ থেকে বের হয়ে আসার সময় ফাইন্যান্স বিভাগের খেলোয়াড় ও শিক্ষার্থীরা আমাদের খেলোয়াড়দের উপর আক্রমণ করে। এতে আমাদের পাঁচজন আহত হয়।

তাদের আটকাতে গেলে তারা আমাদের তিন শিক্ষকের উপর চড়াও হয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে।’ অপরদিকে, ফাইন্যান্স বিভাগের শিক্ষক মো. আব্দুর রাশেদ কবীর স্বাক্ষরিত অভিযোগপত্রে বলা হয় খেলা শেষে ফাইন্যান্স বিভাগের শিক্ষক, টিম ম্যানেজার ও অধিনায়কের অনুপস্থিতিতে আমাদের তিন খেলোয়াড়কে ভূগোল বিভাগের শিক্ষক অধ্যাপক মিজানুর রহমান ও প্রভাষক জিহাদ আহমেদের প্রত্যক্ষ মদদে আমাদের খেলোয়াড়দের উপর অতর্কিত হামলা চালানো হয়। এতে আমাদের তিন শিক্ষার্থী আহত হয়।’

এ ছাড়াও ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া পর্যন্ত খেলা বন্ধ রাখতে উভয় দলের অভিযোগপত্রেই উল্লেখ করা হয়। উল্লেখ্য, গত রবিবার (৩১ডিসেম্বর ২০১৭) দুপুরে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সঙ্গে ফাইন্যান্স বিভাগের খেলা শেষে দুই দলের খেলোয়াড়রা পরস্পরকে তিরস্কারমূলক কথাবার্তা বলে।

কথাবার্তার একপর্যায়ে দুই পক্ষের মধ্যেই সংঘর্ষ বাধে। এতে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের তিন শিক্ষক এবং উভয় বিভাগের আট শিক্ষার্থী আহত হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন