সোমবার, ১৮ জুন ২০১৮ ০৫:৩৮:৫৬ এএম

নতুন বছরে হাতিরঝিলে নতুন রুটের যাত্রা

নগর জীবন | সোমবার, ১ জানুয়ারী ২০১৮ | ০৯:৪৫:৩৮ পিএম

সল্প সময়ে যাতায়তের পাশাপাশি রাজধানীবাসীর কিছুটা বিনোদনের চাহিদাও পূরণ করছে হাতিরঝিলের ওয়াটার বাস (ট্যাক্সি)। তাই নতুন বছরে যাত্রীদের সুবিধার জন্য হাতিরঝিলে নতুন একটি রুট চালু করেছে কর্তৃপক্ষ।

পুলিশ প্লাজা থেকে রামপুরা ব্রিজ পর্যন্ত নতুন এই রুটটিতে যাতায়ত খরচ পড়বে ১৫ টাকা। এই রুটে তিনটি ট্যাক্সি যোগ হওয়ায় এখন হাতিরঝিলে চলাচল করবে ১৩টি ওয়াটারট্যাক্সি।

ওয়াটার ট্যাক্সির টিকিট কাউন্টার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, আমাদের যাত্রী চাহিদা ভালোই। গুলশান-১ গুদারাঘাট, রামপুরা ব্রিজ, মেরুল ও এফডিসি মোড় সংলগ্ন ঘাট রুট এই বাস চলাচল করে। সোমবার থেকে পুলিশ প্লাজা-রামপুরা ব্রিজে একটি নতুন রুট চালু করা হয়েছে।

প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ওয়াটার ট্যাক্সি চলাচল করে। রাস্তার যানজট থেকে কম সময়ে যাতায়াতের জন্য যাত্রীরা এই পথটিকে সাচ্ছন্দেই গ্রহণ করেছেন। অফিস সময়ে দীর্ঘ লাইনে দাঁড়াতে হয়।

বর্তমানে রামপুরা ব্রিজ থেকে গুলশান ১ নম্বরে ২৫ ও এফডিসি মোড়ে ৩০ টাকা ভাড়া নির্ধারিত আছে। অন্যদিকে গুদারাঘাট থেকে এফডিসি পর্যন্ত ৩০ টাকা ভাড়ায় যাত্রীরা যাতায়াত করতে পারে।

সোমবার থেকে চালু হওয়া নতুন রুট সম্পর্কে সাইফুল বলেন, নতুন এই রুটে ভাড়া নির্ধারন করা হয়েছে ১৫ টাকা। নতুন রুট সম্পর্কে অনেকেই জানেন না। তাই যাত্রী সংখ্যা কিছুটা কম ছিল। কয়েকদিনের মধ্যেই এই রুটের যাত্রী চাপ বাড়বে বলেই মনে করেন তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন